adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৮৬ বছরের ইতিহাসে এবারই প্রথম বাতিল হলো রঞ্জি ট্রফি টুর্নামেন্ট

স্পোর্টস ডেস্ক : ভারতীয় ক্রিকেটে খুবই গুরুত্বপূর্ণ একটি নাম রঞ্জি ট্রফি। ভারতের খেলোয়াড়রা এ টুর্নামেন্ট দিয়েই টেস্ট ক্রিকেটের জন্য প্রস্তুত হন। তবে এবারের ২০২০-২১ মৌসুমে আর বসছে না ঐতিহাসিক রঞ্জি ট্রফি।

১৯৩৪-৩৫ মৌসুমে শুরুর পর ৮৬ বছরে এবারই প্রথম বাতিল করা হলো রঞ্জি ট্রফির পুরো আসর। তবে পুরুষ, নারী এবং অনূর্ধ্ব-১৯ পর্যায়ে ৫০ ওভারের ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করা হবে চলতি মৌসুমের সময়ের মধ্যে। করোনার কারণে গেল বছরে ঠিক সময়ে মাঠে গড়ায়নি রঞ্জি ট্রফি। এখন নতুন মৌসুমের সময় ঘনিয়ে আসায় টুর্নামেন্টের এবারের আসরটি বাতিল করতে বাধ্য হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

শুক্রবার (২৯ জানুয়ারি) বিসিসিআই সেক্রেটারি জয় শাহ এ সিদ্ধান্তের কথা জানিয়ে রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশনগুলোর কাছে আনুষ্ঠানিক চিঠি পাঠান। চিঠিতে জয় শাহ লিখেন, যেহেতু এখন ক্রিকেট খেলার জন্য বাড়তি সতর্কতা নেয়ারও প্রয়োজন রয়েছে, তাই ক্রিকেট সূচি প্রস্তুত করা খুবই কঠিন বিষয়। আমাদের জন্য এটা গুরুত্বপূর্ণ ছিল যে, নারী ক্রিকেট যেন মাঠে গড়ায়। সেটি করতে পারছি আমরা।

তিনি আরও বলেন, পুরুষ দলের ৫০ ওভারের ক্রিকেট বিজয় হাজারে ট্রফি ও অনূর্ধ্ব-১৯ দলের ৫০ ওভারর ক্রিকেট ভেনু মানকড় ট্রফিও মাঠে গড়াবে। এ বিষয়ে খুব শিগগিরই রাজ্য এসোসিয়েশনগুলোকে জানিয়ে দেয়া হবে। – জি নিউজ/ আরটিভি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া