adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারত ছাড়ছে টিকটক, চাকরি হারাচ্ছে ২৫০০ কর্মী

ডেস্ক রিপাের্ট : চূড়ান্তভাবে ভারতে নিষিদ্ধ হতে যাচ্ছে টিকটকসহ ৫৯ টি চীনা অ্যাপ। ফলে এসব অ্যাপসে কর্মরত ২৫০০ কর্মী চাকরি হারাচ্ছে। টিকটক ভারতে কর্মরত কর্মীদের ইতিমত্যে চাকরি ছাড়তে বলছে।

টিকটক, হ্যালো-সহ বিভিন্ন অ্যাপসে ভারতে কর্মরত ২৫০০ এর বেশি। এবার প্রায় সকলকেই ছেঁটে ফেলছে সংস্থাটি। ফলে কাজ হারাতে বিপুল সংখ্যক এই কর্মী।

টিকটকের নির্মাতা বাইটডান্সের অন্তবর্তী সিইও ভেনেসা পাপ্পাস এবং ভিপি ব্লেক শ্যান্ডলে জানান, ‘আপ্রাণ চেষ্টা করেছিলাম যাতে ভারতের আইন-কানুন মেনে আমরা কাজ করতে পারি। গত সাত মাস যাবৎ প্রশাসনের সমস্ত অভিযোগের সঠিক জবাব দেওয়ার চেষ্টা করেছিলাম। কিন্তু তারপরেও আমরা কাজ শুরুর ছাড়পত্র পেলাম না। কবে আবার এই অ্যাপ ভারতে ফিরবে তা স্পষ্ট নয়। এটা অত্যন্ত দুঃখজনক।
তারা আরও জানান, ‘গত ৬ মাস ধরে দুই হাজারের বেশি কর্মীদের পাশে ছিল সংস্থা। কিন্তু এবার সংস্থার খরচ কমাতেই হবে। তবে টিকটককে ফের বাজারে ফেরানো চেষ্টা করব।’

দিন কয়েক আগেই ভারতের কেন্দ্র সরকার জানিয়েছে, চীনা অ্যাপ টিকটক, হ্যালোর জবাবে তারা সন্তুষ্ট নয়। ফলে চিরতরে ব্যান হবে অ্যাপসগুলো। এই খবর প্রকাশ্যে আসার পরই মাথায় হাত পড়ে কর্মীদের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া