adv
৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আটঘাট বেধেই ভারতের বিরুদ্ধে মাঠে নামবে ইংল্যান্ড, বললেন জো রুট

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ায় গিয়ে সেরা কয়েকজন ক্রিকেটারকে ছাড়াই সিরিজ জিতে ফিরেছে ভারত। তাদের সামনে এখন ঘরের মাঠে প্রতিপক্ষ ইংল্যান্ড। এই সিরিজে ফিরছেন নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিসহ প্রথম একাদশের অনেকেই। স্বাভাবিকভাবেই ফেভারিট থাকছে ভারতই। তবে শক্তিশালী প্রতিপক্ষকে ঘরের মাঠে হারাতে মরিয়া ইংল্যান্ডও। শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার পর অধিনায়ক জো রুট জানালেন আটঘাট বেধে মাঠে নামছেন তারা।

৫ ফেব্রুয়ারি চেন্নাইতে শুরু হবে ভারত-ইংল্যান্ডের প্রথম টেস্ট। চার টেস্টের এই সিরিজেই ঠিক হয়ে যাবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলছে কোন দুই দল। ৭১.৭ শতাংশ সাফল্য নিয়ে টেবিলের এক নম্বরে আছে ভারত। ৭০ শতাংশ নিয়ে দুইয়ে নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়া ৬৯.২ আর ইংল্যান্ড আছে ৬৮.৭ শতাংশে। ফাইনালের দৌড়ে তাই ভারত অনেকখানিই এগিয়ে। নিউজিল্যান্ড বা অস্ট্রেলিয়াকে হটিয়ে ফাইনালে যেতে এই সিরিজ জেতার বিকল্প নেই রুটদের।

শ্রীলঙ্কাকে ওদের মাটিতে হোয়াইটওয়াশ করার পর ইংল্যান্ড অধিনায়ক তাকিয়ে আছেন বিশাল হাইপের এই সিরিজের দিকে। তিনি বললেন, আমাদের চারটা খুব গুরুত্বপূর্ণ টেস্ট আছে সম্ভবত তর্ক-সাপেক্ষে বিশ্বের সেরা দলের বিপক্ষে তাদের ঘরের মাঠে।

গভীরতার বিচারে ভারত এই মুহূর্তে বিশ্বের সেরা দল। তাদের চেনা কন্ডিশনে সাফল্য পাওয়া তাই কঠিনতর। রুট সেটা জানেন ভালো করেই। দলের সেরা কম্বিনেশন, সেরা ছন্দ আর সেরা পরিকল্পনার একটা মিশেল খুঁজছেন তিনি। সেটা করতে পারলে তার কাছে মনে হচ্ছে সবই সম্ভব, আমাদেরকে সব মিলিয়ে ভালো অবস্থায় থেকে সেরা খেলেটা খেলতে হবে জিততে হলে, না হলে ভারতকে চ্যালেঞ্জ জানানো যাবে না। – ডেইলি স্টার/ ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া