adv
১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আইপিএলের কারণে পিছিয়ে যাচ্ছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল!

স্পোর্টস ডেস্ক : ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী আগামী ১০ থেকে ১৪ জুন পর্যন্ত ইংল্যান্ডের লর্ডসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সেটা ৮দিন পিছিয়ে নেয়া হচ্ছে। নতুন তারিখ অনুযায়ী ১৮ জুন শুরু হবে। এর মধ্যে ২৩ জুন রাখা হবে রিজার্ভ ডে। ভারতীয় সংবাদসংস্থা এএনআই এমন খবর জানিয়েছে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের ফাইনালের সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের সূচি সাংঘর্ষিক হতে পারে। মূলত এ কারণেই পিছিয়ে দেয়া হয়েছে টেস্ট ক্রিকেটের মর্যাদার এই ফাইনাল ম্যাচটি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াই ইতোমধ্যে জমে উঠেছে। পয়েন্ট টেবিলের হিসাবে এখন পর্যন্ত ৪টি দল ফাইনাল খেলার দৌড়ে টিকে আছে। ভারতের সঙ্গে এই লড়াইয়ে আছে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকা- অস্ট্রেলিয়া এবং ভারত-ইংল্যান্ড সিরিজের উপরই নির্ভর করবে কোন দুই দল খেলবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ফাইনাল।

৪৩০ পয়েন্ট (৭১.৬৭ শতাংশ জয়) নিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে শীর্ষে আছে ভারত। এরপর ৪২০ পয়েন্ট (৭০ শতাংশ জয়) নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে আছে নিউজিল্যান্ড। এ ছাড়া অস্ট্রেলিয়া ৩৩২ পয়েন্ট নিয়ে (৬৯.১৬ শতাংশ জয়) নিয়ে তিন নম্বরে অবস্থান করছে। আর ৪১২ পয়েন্ট (৬৮.৭ শতাংশ) নিয়ে চতুর্থ স্থানে আছেন জো রুটরা। – এনএনআই/ ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া