adv
২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে প্রধানমন্ত্রীকেই দল থেকে বহিষ্কার করল নেপালের কমিউনিস্ট পার্টি

আন্তর্জাতিক ডেস্ক : প্রধানমন্ত্রীকেই দল থেকে বহিষ্কার করার ঘোষণা দিয়েছে নেপালের কমিউনিস্ট পার্টি (এনসিপি)।

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলিকে সরকারে থাকা দল নেপাল কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে বহিষ্কার করা হয়েছে বলে ভারতীয় সংবাদ সংস্থা দ্য হিন্দু খবর প্রকাশ করেছে। এতে করে ওলি দলের সাধারণ সদস্য পদও হারিয়েছেন। রবিবার দলীয় সভা শেষে এই সিদ্ধান্ত জানানো হয়।

নেপালের কমিউনিস্ট পার্টির মুখপাত্র নারায়ণ কাজী শ্রেষ্ঠা জানিয়েছেন, দলের কেন্দ্রীয় কমিটির বৈঠকে ওলির সদস্যপদ বাতিল করা হয়েছে। দলের দুই নেতা মাধব নেপাল ও পুষ্প কুমার দাহাল (প্রচণ্ড) -এর নির্দেশে বহিষ্কারের সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে বলেও জানান দলটির মুখপাত্র।

প্রধানমন্ত্রী ওলির বিরুদ্ধে অভিযোগ আনা হয়, তিনি ক্ষমতা কুক্ষিগত করতে চেয়েছিলেন। চুক্তি অনুযায়ী নেপালি মাওবাদী পার্টির নেতা প্রচণ্ড কে ক্ষমতা হস্তান্তর করতে চাননি।

উল্লেখ্য, তিন বছর আগে নির্বাচনে জয়লাভ করে নেপালে কমিউনিস্ট পার্টি ও মাওবাদীদের জোট এনসিপি। প্রধানমন্ত্রী হন ওলি। তবে চুক্তি ছিল পাঁচ বছরের মেয়াদে আড়াই বছর করে দুই দলের প্রধানমন্ত্রী হবে পর্যায়ক্রমে। সেই শর্ত মেনে মাওবাদী নেতা প্রচণ্ডের হাতে ক্ষমতা হস্তান্তর করতে অস্বীকার করেন কেপি ওলি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া