adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অনিল কাপুরের বিশ্বাসঘাতকতাই বাঁচিয়েছিল মাধুরী দীক্ষিতের ক্যারিয়ার

বিনোদন ডেস্ক : বলিউডের একসময়ের অন্যতম হিট জুটি অনিল কাপুর ও মাধুরী দীক্ষিত। পর্দার বাইরেও তাদের ব্যক্তিগত সম্পর্ক ছিল খুবই মসৃণ এবং এখনো তেমন। কিন্তু নিজের ছবি হিট হওয়ার জন্য একসময় মাধুরীর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছিলেন অনিল। তবে তার মাসুলও দিতে হয়েছিল ‘মিস্টার ইন্ডিয়া’কে।

১৯৮৪ সালে ‘অবোধ’ নামে একটি ছবি দিয়ে বলিউডে অভিষেক হয়েছিল মাধুরীর। তবে ঘটনা ১৯৮৮ সালের। ওই বছর প্রযোজক দাদা বনি কাপুরের সঙ্গে একটি বড় বাজেটের ছবি নির্মাণের পরিকল্পনা করেন অনিল কাপুর। নাম ‘রূপ কি রানি, চোরো কা রাজা’।

এই ছবিতে মাধুরীকে নায়িকা করবেন বলে প্রথমে প্রতিশ্রতি দিয়েছিলেন অনিল। ওই একই বছর তখনকার সবচেয়ে সুপারহিট নায়িকা শ্রীদেবীর সঙ্গে জুটি বেঁধে ব্লকবাস্টার ‘মিস্টার ইন্ডিয়া’ উপহার দেন এই নায়ক। সেসময় শ্রীদেবীর তারকাখ্যাতি অন্য সব নায়িকাদের থেকে উপরে। অন্যদিকে, সেসময় মাধুরীর করা অর্ধ ডজন ছবি বক্সঅফিসে মুখ থুবড়ে পড়ে।

এসব দেখে মাধুরীকে দেয়া কথা ফিরিয়ে নেন অনিল। তার পরিবর্তে ‘রূপ কি রানি, চোরো কা রাজা’ ছবির নায়িকা করেন শ্রীদেবীকে। কিন্তু যে ছবির জন্য মাধুরীকে দেয়া কথার খেলাপ করেছিলেন অনিল, বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল তার সেই ছবি। আর এই ঘটনাই বাঁচিয়ে দিয়েছিল মাধুরীর ক্যারিয়ার। কারণ, আরও একটি ফ্লপ ছবির হাত থেকে বেঁচে গিয়েছিলেন মাধুরী।

যদিও বিশ্বাসঘাতকতার পরেও সেই অনিলের সঙ্গে জুটি বেধেই ১৯৮৮ সালে ক্যারিয়ারের প্রথম ব্লকবাস্টার ছবি ‘তেজাব’ উপহার দিয়েছিলেন মাধুরী। এ ছবির পর থেকেই তার ক্যারিয়ার গ্রাফ ধীরে ধীরে উপরের দিকে উঠতে শুরু করে। একপর্যায়ে তা চলে যায় শীর্ষে। এখনো বলিউডের সফল নায়িকাদের তালিকা করলে মাধুরীর নামটি প্রথম দিকেই লিখতে হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া