adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সহজ জয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে এগিয়ে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক : পঞ্চম দিনে অপেক্ষা ছিল ৩৬ রানের। ইংল্যান্ডের দুই ব্যাটসমস্যান জনি বেয়ারস্টো এবং ড্যান লরেন্স ১০ ওভারের মধ্যেই তা টপকে গেলেন। ফলে ৭ উইকেটে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইংলিশরা। যদিও এর পুরো কৃতিত্বই ইংল্যান্ডের অধিনায়ক জো রুট ও দুই স্পিনার ডম বেস এবং জ্যাক লিচের। প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন রুট আর শ্রীলঙ্কার স্পিন বান্ধব উইকেটে ৫ উইকেট করে শিকার করেছিলেন এই দুই স্পিনার।
তৃতীয় দিনের শেষ বিকেলে ১৪ রানের মধ্যেই ৩ উইকেট হারানো ইংল্যান্ড পঞ্চম দিনে আর কোন উইকেট হারায়নি। চতুর্থ উইকেট জুটিতে বেয়ারস্টো এবং লরেন্স ৫০ রানের জুটি গড়ে দলকে লক্ষ্যে পৌছে দেন। বেয়ারস্টো ৩৫ রানে এবং অভিষিক্ত লরেন্স ২১ রানে অপরাজিত ছিলেন। যদিও দিলরুয়ান পেরেরার বলে লেগ বিফরের ফাঁদে পড়েও রিভিউ নিয়ে বেঁচে যান লরেন্স।

ফলে আর কোন উইকেট না হারিয়ে ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে ইংলিশরা। এই নিয়ে শ্রীলঙ্কার মাটিতে টানা পঞ্চমবারের মতো জয় পেল ইংল্যান্ড। এই ম্যাচ দিয়ে রান খড়া ঘুঁচিয়ে ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছিলেন রুট। প্রথম ইনিংসে ২২৮ রান করেছিলেন তিনি। শ্রীলঙ্কার স্পিনিং উইকেটে লাসিথ এম্বালদুনিয়া, দিলরুয়ান পেরেরা এবং ওনেন্দু হাসারাঙ্গার স্পিনে বেশ কঠিন পরীক্ষাই দিতে হয়েছে ইংলিশ ব্যাটসম্যানদের।
যদিও এই উইকেটের সুবিধা কাজে লাগিয়ে ইংলিশ ডানহাতি স্পিনার বেস প্রথম ইনিংসে এবং দ্বিতীয় ইনিংসে বাঁহাতি স্পিনার লরেন্স তাঁর ক্যারিয়ারে প্রথমবারের মত ৫ উইকেট শিকার করেছিলেন। মূলত লরেন্সের ঘূর্ণিতেই তৃতীয় দিনে ২ উইকেটে ১৫৬ রান নিয়ে দিন শুরু করা শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস থেমেছিল ৩৫৯ রানে। ফলে প্রথম টেস্ট জিততে দ্বিতীয় ইনিংসে সফরকারীদের লক্ষ্য ছিল মাত্র ৭৪ রান। – ক্রিকফ্রেঞ্জি/ ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া