adv
১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

পাকিস্তানিরা মুরগির কলিজা নিয়ে দক্ষিণ আফ্রিকার মোকাবিলা করবে, বললেন শহীদ আফ্রিদি

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য গত ১৫ জানুয়ারি দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পিসিবির ঘোষিত এই দল নিয়ে মোটেও খুশি নন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

চোটের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে পারেননি বাবর আজম। তার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিয়েছিলেন উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। নিউজিল্যান্ডের কাছে টেস্ট সিরিজে পাত্তাই পায়নি পাকিস্তান। চোট কাটিয়ে আসন্ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট দলে ফিরেছেন বাবর। সেই সঙ্গে ২০ সদস্যের দলে ‘নয়’ জন ডাক পেয়েছেন প্রথমবারের মতো।
এতো তরুণ ক্রিকেটারের একসঙ্গে ডাক পাওয়ার বিষয়টি মেনে নিতে পারেননি আফ্রিদি। দলের হেড কোচ মিসবাহউল হককে খোঁচা মেওে বলেছেন, টি-টোয়েন্টি ক্রিকেটার দিয়ে টেস্ট ক্রিকেট খেলা যায় না। সেই সঙ্গে টি-টোয়েন্টি পারফরম্যান্সের উপর ভিত্তি করে টেস্ট দল গঠন করায় মিসবাহর কড়া সমালোচনা করেন আফ্রিদি।

তিনি বলেন, দেশের হয়ে মিসবাহর অনেক অর্জন থাকতে পারে কিন্তু বর্তমান দলকে মাঠে আরেকটু সাহসীকতার পরিচয় দিতে হবে। আপনি মুরগির কলিজা নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারবেন না। চাপের মুখে বুক চেপে যারা লড়াই করতে পারে তারাই সাফল্য পায়।

তিনি আরও বলেন, আমি মনে করি সাবেক ক্রিকেটারদের কেবল জাতীয় দলের কোচ হওয়ার ওপরে চোখ রাখলে চলবে না। মোহাম্মদ ইউসুফ, ইউনুস খান, ইনজামামদের মতো তারকা ক্রিকেটাররা বয়সভিত্তিক ক্রিকেটারদের নিয়ে কাজ করতে পারেন। যেমনটা ভারতের রাহুল দ্রাবিড় করে যাচ্ছেন। – ক্রিকেট পাকিস্তান/ ক্রিকফ্রেঞ্জি

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া