adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃষ্টি বাধায় অস্ট্রেলিয়া – ভারত ব্রিসবেন টেস্ট

স্পাের্টস ডেস্ক : গ্যাবায় অস্ট্রেলিয়ার ইনিংস থেমে গিয়েছিল দ্বিতীয় দিনের প্রথম সেশনে। জবাব দিতে নেমে দ্বিতীয় সেশনে ভারত শুরুটা ভালো করেছিল। অস্ট্রেলিয়াও তুলে নিয়েছিল ২ উইকেট। শেষ সেশনে লড়াইয়ের আভাস দিয়েছিল দুই দলই।

কিন্তু বেরসিক বৃষ্টি পণ্ড করে সব। এক বলও মাঠে গড়ায়নি শেষ সেশনে। বৃষ্টির বাগড়ায় আগেভাগে শেষ হয় দ্বিতীয় দিনের খেলা। অস্ট্রেলিয়ার দেওয়া ৩৬৯ রানের জবাবে ভারত ২ উইকেট হারিয়ে তোলে ৬২ রান। সফরকারীরা এখনও পিছিয়ে ৩০৭ রানে। চতেশ্বর পূজারা ৮ ও আজিঙ্কা রাহানে ২ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

৫ উইকেট হাতে রেখে ২৭৪ রানে দ্বিতীয় সেশনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। শনিবার ৯৫ রান যোগ করে অলআউট হয় তারা। ৩৮ রানে দিন শুরু করা টিম পেইন ফিফটির পর সাজঘরে ফেরেন। তাকে আউট করেন শার্দুল ঠাকুর।

ক্যামেরন গ্রীণের ব্যাট থেকে আসে ৪৭ রান। তাকে বোল্ড করেন অফস্পিনার ওয়াসিংটন সুন্দর। শেষ দিকে মিচেল স্টার্ক ২০ ও নাথান লায়ন ২৪ রান করে সাড়ে তিনশ রান পেরিয়ে যায় অস্ট্রেলিয়ার সংগ্রহ।

বল হাতে দুই অভিষিক্ত ওয়াসিংটন সুন্দর ও থাঙ্গারাসু নটরাজন ৩টি করে উইকেট। দলে ফেরা শার্দুল ঠাকুরও পেয়েছেন ৩ উইকেট।

মধ্যাহ্ন বিরতির পর ব্যাটিংয়ে নেমে ভারত শুভমান গিলকে শুরুতেই হারায়। কামিন্সের বলে গিল স্লিপে স্মিথের হাতে ক্যাচ দেন ৭ রানে। আরেক ওপেনার রোহিত আগ্রাসী ব্যাটিংয়ে রান তোলেন অনায়েসে। ডানহাতি ব্যাটসম্যানের ব্যাট থেকে আসে ৪৪ রান। হাঁকান ছয়টি বাউন্ডারি। ছক্কায় হাফ সেঞ্চুরি পেতে গিয়ে বিপদ ডেকে আনেন ভারতের সহ অধিনায়ক। নায়নকে উড়াতে গিয়ে লং অনে ক্যাচ দেন স্টার্কের হাতে।

এরপর দিনের বাকিটা সময় কাটিয়ে দেন পূজারা ও রাহানে। পূজারা ৪৯ বলে ৮ রান ও রাহানে ১৯ বলে ২ রানে অপরাজিত থাকেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া