adv
৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ছেলের অভিষেক বাবা শচীনের মতো হলো না

স্পোর্টস ডেস্ক : সৈয়দ মুস্তাক আলি ট্রফির প্রথম ম্যাচ খেলতে নেমে অভিষেকটা বাবার মতো হয়নি শচীন টেন্ডুলকারের ছেলে অর্জুন টেন্ডুলকারের। ১৫ বছর বয়সী শচীন ১৯৮৮ সালে রঞ্জি ট্রফিতে খেলতে নেমেই করেছিলেন সেঞ্চুরি। কিন্তু ৩২ বছর পর তার ছেলে অভিষেক ম্যাচে ছিলেন অনুজ্বল।
এদিন হারিয়ানার মুখোমুখি হয়েছিল মুম্বাই। ২১ বছর বয়সী অর্জুন মুম্বাইয়ের হয়ে ৩ ওভারে ৩৪ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। ব্যাট হাতে ১১ নম্বরে নেমে কোন বলই খেলতে পারেননি। যদিও বাবার সঙ্গে ক্রিকেটীয় ধরনে একদমই মিল নেই ছেলের।
ডানহাতি ব্যাটসম্যান শচীন ক্যারিয়ারের শুরুর কয়েক বছর ডানহাতে পেস বোলিং করছেন। পরে হয়েছিলেন লেগ স্পিনার। অর্জুন পুরোদস্তুর বাঁহাতি পেস বোলার। বাবার মতো ব্যাটিং প্রতিভা নেই বললেই চলে। তবুও বল হাতে ঠিক প্রত্যাশা পূরণ করতে পারলেন না ব্যাটিং জিনিয়াসের সন্তান।
বান্দ্রা কুরলা কমপ্লেক্স মাঠে মুম্বাই ১৯.৩ ওভারে অলআউট হয় ১৪৩ রানে। রান তাড়ায় হরিয়ানা ১৪ বল বাকি রেখেই ৮ উইকেটে জিতে যায়। নতুন বলে মুম্বাইয়ের দ্বিতীয় বোলার হিসেবে আক্রমণে আসেন অর্জুন। নিজের দ্বিতীয় ওভারেই পেয়ে যান বড়দের ক্রিকেটে প্রথম উইকেট।
এই ম্যাচের সুবাদে অর্জুন এখন কাঙ্খিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামের জন্য বিবেচিত হবেন। কেননা আইপিএলে খেলতে হলে অন্তত রাজ্য দলের হয়ে একটি ম্যাচ খেলতে হয়। অনূর্ধ্ব-১৪ থেকে শুরু করে মুম্বাইয়ের সবগুলো বয়সভিত্তিক দলেই খেলেছেন অর্জুন। – ক্রিকফ্রেঞ্জি/ ক্র্কিইনফো

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া