adv
২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ওয়েইন রুনি খেলোয়াড়ি জীবনের ইতি টেনে ডার্বির কোচ হলেন

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ডের সাবেক স্ট্রাইকার ওয়েইন রুনি পেশাদারী ফুটবলকে বিদায় দিয়ে পুরোদস্তুর কোচ বনে গেলেন। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই তারকাকে স্থায়ী কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ডের দ্বিতীয় সারির দল ডার্বি কাউন্টি।

৩৫ বছর বয়সী রুনি আড়াই বছরের চুক্তিতে দায়িত্ব নিয়েছেন বলে শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় চ্যাম্পিন্সশিপের ক্লাবটি। এক বছর আগে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ডিসি ইউনাইটেড থেকে খেলোয়াড় ও কোচ হিসেবে ডার্বিতে যোগ দেন রুনি। ক্লাবটির হয়ে তিনি খেলেছেন ৩৫ ম্যাচ।

গত নভেম্বওে কোচ ফিলিপ কোকু বরখাস্ত হওয়ার পর থেকে ক্লাবটির অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন রুনি। এসময়ে ৯ ম্যাচের তিনটিতে জেতে ডার্বি, চারটি ড্র। ছোটবেলার ক্লাব এভারটনের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করা রুনি প্রথম গোলটি করেন ১৬ বছর বয়সে, আর্সেনালের বিপক্ষে। এরপর একের পর এক গোল করে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।

ইউনাইটেডের হয়ে ক্লাব রেকর্ড ২৫৩ গোল করেছিলেন রুনি। দেশের হয়ে তার গোল সর্বোচ্চ ৫৩টি। দুই জায়গাতেই ভেঙেছিলেন স্যার ববি চার্লটনের রেকর্ড। আউটফিল্ড খেলোয়াড় হিসেবে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ (১২০) ম্যাচ খেলা ফুটবলারও তিনি। আরও প্রস্তাব থাকলেও ডার্বি কাউন্টিকেই নিজের জন্যে আদর্শ জায়গা বলে মনে করেন রুনি। – দ্য সান/ বিডিনিউজ

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া