adv
২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

লাবুশানের সেঞ্চুরিতে টেস্টের প্রথম দিনে অস্ট্রেলিয়ার স্বস্তি

স্পোর্টস ডেস্ক : ভারত টেস্ট ক্রিকেটে ১৯৩৩ সালের পর সবচেয়ে অনভিজ্ঞ বোলিং আক্রমণ নিয়ে ব্রিসবেন ক্রিকেট গ্রাউন্ডে নামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মোকাবিলা করতে। অস্ট্রেলিয়ার শক্তিশালী ব্যাটিং লাইন আপের বিরুদ্ধে খুব একটা খারাপ করেনি তারা। এজন্য ফিল্ডারদের দোষ দেওয়া যায়। ৩৭ ও ৪৮ রানে জীবন পাওয়া মার্নাস লাবুশানের ব্যাটে দিন শেষে স্বস্তিতে স্বাগতিকরা। প্রথম ইনিংসে ৫ উইকেটে ২৭৪ রান সংগ্রহ অস্ট্রেলিয়ার।

চোট জর্জর ভারতের পক্ষে গ্যাবায় টেস্ট অভিষেক হয় দুই বোলার টি নটরাজন ও ওয়াশিংটন সুন্দরের। মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর ও নবদীপ সাইনি- এই তিন বোলার মিলে টেস্ট খেলেছেন চারটি। এই অনভিজ্ঞ বোলিং লাইন নিয়ে ১৭ রানের মধ্যে দুই ওপেনারকে ফেরায় সফরকারীরা।

ইনিংসের প্রথম ওভারের শেষ বলে সিরাজ মাঠছাড়া করেন ডেভিড ওয়ার্নারকে (১)। সিডনির মতো ব্রিসবেনেও এই ধাক্কা সামলানোর দায়িত্ব ভালোভাবে পালন করেন লাবুশানে ও স্টিভেন স্মিথ। লাঞ্চ পর্যন্ত তারা ক্রিজ আঁকড়ে ছিলেন। তবে দ্বিতীয় সেশনের শুরুতে এই জুটি ভাঙেন ওয়াশিংটন সুন্দর। তার টেস্ট ক্যারিয়ারের প্রথম শিকার স্মিথ। তাকে ৩৬ রানে রোহিতের ক্যাচ বানান এই স্পিনার, ভাঙে ৭০ রানের জুটি।

টানা দুই ওভারে দুজনকে ফিরিয়ে অভিষেক টেস্ট স্মরণীয় করে রাখেন নটরাজন। ১১৩ রানের এই শক্ত জুটি ভাঙেন তিনি ওয়েডকে (৪৫) ফিরিয়ে। ১৯৫ বলে পঞ্চম সেঞ্চুরি করা লাবুশানে পরের ওভারে বিদায় নেন। ২৬ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান ২০৪ বলে ৯ চারে ১০৮ রান করেন। পেইন ৩৮ ও গ্রিন ২৮ রানে অপরাজিত আছেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া