adv
২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

জাতীয় অ্যাথলেটিক্সে দেশের দ্রুততম মানব ও মানবী ইসমাইল ও শিরিন

স্পোর্টস ডেস্ক : আবারও দেশের দ্রুততম মানব-মানবী হলেন নৌবাহিনীর মোহাম্মদ ইসমাইল ও শিরিন আক্তার। শিরিন গতবারের চেয়ে কম সময়ে সেরা হলেও নিজের টাইমিংকে ছাড়াতে পারেননি ইসমাইল। প্রথম দিন শেষে পদক তালিকায় সেনা ও নৌবাহিনীর আধিপত্য। নতুন রেকর্ড একটি।
গত আসরে চট্টগ্রামে ঘাসের মাঠে সেরা হয়েছিলেন ১০ দশমিক চার শূন্য সেকেন্ড সময়ে। এবার বঙ্গবন্ধু স্টেডিয়ামের ট্র্যাকে দশমিক এক পাঁচ সেকেন্ড বেশি সময় নিয়ে ধরে রাখলেন দেশসেরার খেতাব।

দেশের দ্রুততম মানবী আর শিরিন আক্তার, যেন সমার্থক হয়ে দাঁড়িয়েছে। ১১ বারের মতো নারীদের ১০০ মিটার স্প্রিন্টে সেরা নৌবাহিনীর অ্যাথলেট। ট্র্যাকে সময় নিলেন ১১ দশমিক আট শূন্য সেকেন্ড। রৌপ্যজয়ী সেনাবাহিনীর শরিফা পিছিয়ে দশমিক চার শূন্য সেকেন্ড। নিজের সাথে নেয়া চ্যালেঞ্জে উন্নতির দেখা পেয়েছেন শিরিন। গত আসরে ঘাসের মাঠে সময় নিয়েছিলেন ১২ দশমিক এক শূন্য সেকেন্ড।

প্রথম দিনের ৭ স্বর্ণের ৩টি করে পেয়েছে সেনা ও নৌবাহিনী। শটপুটে ইমতিয়াজ হোসেনের কল্যাণে একটি ঝুলিতে ভরেছে বাংলাদেশ পুলিশ। জাতীয় চ্যাম্পিয়নশিপে ৬৪ জেলা, ৮ বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি, বিজেএমসিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৫০ জন (পুরুষ ও মহিলা) অ্যাথলেট ও ১৫০ জন কর্মকর্তা অংশগ্রহণ করবেন। তিন দিনব্যাপি এই প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা ২টি গ্রুপে ৩৬ ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর মধ্যে পুরুষদের ২২ ও মহিলাদের ১৪টি ইভেন্ট।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া