adv
১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বাড়িতে বসে ব্যায়াম করার টিপস দিলেন সোনাক্ষী

বিনােদন ডেস্ক : সুন্দর দেহ, সুস্থ মন প্রতিটি মানুষ মনে প্রাণে চায়। অন্যদিকে শরীরের অযত্নের ছাপ ধরা পড়ে ওজনে। প্রতিদিনের দৌড়ঝাঁপ, প্রচুর কাজের চাপ, অনিয়ম ভাবে খাওয়া-দাওয়া, খুব বেশি জাঙ্ক ফুড খাওয়া সবার জীবনে এক অভ্যাসে পরিণত হয়েছে। এসবের কারণে শরীরে জমছে অতিরিক্ত মেদ। কী করে মেদ ঝরাবেন সহজে?
বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহা জানালেন, সারা শরীরের ব্যায়াম কীভাবে বাড়িতে বসে করবেন। আর বাড়িতে কী করে কার্ডিয়ো করবেন?

সামাজিক মাধ্যমে সম্প্রতি একটি ভিডিও পোস্ট করেছেন সোনাক্ষী। সেখানে ‘স্কিপিং রোপ’ বা লাফদড়ি হাতে নিয়ে প্রথমে বডি স্ট্রেচ করতে দেখা যায় অভিনেত্রীকে। এরপর তিনি স্কিপিং রোপের সাহায্যে লাফাতে শুরু করেন।

ছবিতে ওয়ার্ক আউট সেকশনের সময় কালো টাইটসের সঙ্গে কালো টপস, পায়ে জিম-শু পরে দেখা যায় অভিনেত্রীকে। আলোর বিপরীতে দাঁড়িয়েছেন তিনি। ছবির ক্যাপশনে লিখেছেন, ‘জিম নেই, সমস্যা নেই! লাফানো (ওয়ার্ক আউট ছেড়ো না)।
প্রতিদিন একটু সময় করে নিয়ম করে লাফ দড়ি বা স্কিপিং নিয়ে ঘাম ঝরালেই শরীরে বাড়তি মেদের ভার লাঘব হবে অনেকটাই। লাফদড়ি দু’হাতে নিয়ে এমনভাবে লাফান, যাতে দড়িটি দু’পায়ের তলা দিয়ে গিয়ে মাথার ওপর দিয়ে ঘুরে আসে। একটানা ৩৫ মিনিট হাঁটা বা বিশ্রাম নিয়ে জগিং বা দৌড়নোয় যতটা মেদ ঝরে তারচেয়েও বেশি মেদ ঝরে মিনিট পনেরোর লাফানোয়।
উপকারিতা

সারা শরীরের ব্যায়াম হয় দড়িলাফে। শরীরের মেদ ঝরাতে সাহায্য করে। দেহের কার্যক্ষমতা বাড়িয়ে তোলে। শারীরিক গঠন আরও সুন্দর করে তুলতে সহায়ক। স্ট্রোক বা অন্যান্য হৃদরোগের ঝুঁকি হ্রাস করে। আর পরিশ্রম করলে রাতে ঘুম ভালো হয়। হাড়ের ঘনত্ব (ডেনসিটি) বাড়িয়ে তুলতে সহায়ক। স্কিপিং করলে দুশ্চিন্তা কমে। তার সাথে অবসাদও দূর হয় মন থেকে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2021
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া