adv
১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ভারতের গোয়ায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের চার সিনেমা

বিনােদন ডেস্ক : ভারতের গোয়া প্রদেশে আয়োজিত চলচ্চিত্র উৎসবে এবার ‘ফোকাস কান্ট্রি’ হিসেবে বেছে নেওয়া হয়েছে বাংলাদেশকে। ভারতের তথ্য সম্প্রচার মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে এ তথ্য। সোমবার (১১ জানুয়ারি) নিউজ এইটটিনের এক প্রতিবেদনে বিষয়টি জানানো হয়েছ।

প্রতিবেদনে বলা হয়েছে, এবার ৫১তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘ফোকাস কান্ট্রি’ হিসেবে বাংলাদেশকে বেছে নেওয়া হয়েছে। উৎসবে বাংলাদেশের সিনেমা, সংস্কৃতিকে বিশেষভাবে সম্মান জানানো হবে। বাংলাদেশকে বাছাই করার কারণ হিসেবে বলা হয়েছে, বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসকে সকলের সামনে তুলে ধরতেই বাংলাদেশকে চূড়ান্ত করা।

মন্ত্রকের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের মোট ৪টি সিনেমা প্রদর্শন করা হবে। সিনেমাগুলো হলো পরিচালক তানভীর মোকাম্মেলের ‘জীবন-ঢুলি’ এবং পরিচালক জাহিদুর রহমান অঞ্জনের ‘মেঘমল্লার’। সিনেমা দুটি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মাণ করা হয়েছে। এছাড়াও থাকছে ‘আন্ডার কনস্ট্রাকশন’ এবং ‘সিনসিয়ারলি ইউরস, ঢাকা’ সিনেমা। এ সিনেমাটি বাংলাদেশ থেকে অস্কারের দৌঁড়েও এগিয়ে রয়েছে।

সাধারণত নভেম্বরে গোয়ায় অনুষ্ঠিত হয়ে থাকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। কিন্তু এবার মহামারি করোনাভাইরাসের জন্য পিছিয়েছে অনুষ্ঠানটি। আগামী ১৬ জানুয়ারি থেকে এই উৎসব শুরু হয়ে চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2021
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া