adv
২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

আমি অশিক্ষিত: স্বস্তিকা

বিনােদন ডেস্ক : শিক্ষাগত যোগ্যতায় যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। আচমকা এমন কী ঘটল যে নিজের শিক্ষার ব্যাপারে স্বস্তিকা জানালেন, তিনি বাংলা, হিন্দি, ইংরেজি, কোনও ভাষাতেই দক্ষ নন। তাঁর ছবি দেখলে বা কথা বললে তো মনে হয়, তিন ভাষাতেই যথেষ্ট দখল তাঁর।

কী ঘটল হঠাৎ?

একাধিক টলি নায়িকার মতো তিনিও সোশ্যাল মিডিয়ায় ট্রোলের শিকার হন প্রায়শই। আর ট্রোলের উত্তর কী ভাবে দিতে হয়, তারই একটি উদাহরণ হয়ে দাঁড়াতে পারে স্বস্তিকার এই দু’টি বাক্য।

রেডিয়ো জকি, অভিনেতা ও কমেডিয়ান মীর আফসার আলি এবং ‘টুম্পা’ খ্যাত অভিনেতা সায়ন ঘোষের একটি ছবির তলায় কমেন্ট করেছিলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। জানিয়েছিলেন, তিনি সায়ন ঘোষের বড় ফ্যান। ‘টুম্পা’ গানটি তাঁর জীবনের মন্ত্র। মন্ত্রের বানান ও উচ্চারণে প্রকাশ পেয়েছিল সংস্কৃত ছোঁয়া। কিন্তু এক নেটাগরিক প্রশ্ন তোলেন, ‘মন্ত্র’-এর বদলে তিনি ‘মান্ত্রা’ কেন লিখবেন। তবে কি তিনিও ‘অবাঙালি’ হওয়ার চেষ্টা করছেন? নেটাগরিকের মতে, হিন্দি অধ্যুষিত এলাকার প্রভাব পড়ছে তাঁর মধ্যে।

সেই কথোপকথনের জল গড়িয়ে যায় শিক্ষা অশিক্ষার দিকে। স্বস্তিকার ভাষাজ্ঞানের দিকে আঙুল তোলা হয়। স্বস্তিকা সাধারণত এই সমস্ত ট্রোলের উত্তর দিয়ে থাকেন। এ বারও তাই হল। কিন্তু আগের মতো তিনি যুক্তির সাহায্য না নিয়ে রসিকতায় মুড়লেন তাঁর উত্তরগুলিকে। সোজাসাপটা জানিয়ে দিলেন, ‘আমি তো নিজেই বলছি, আমি অশিক্ষিত। কী বিপদ! তাতেও আপনার শান্তি হচ্ছে না। এ রকম করলে খেলব না’। আরও একটি কমেন্টে লেখেন, ‘আমি ক্লাস ১০-ও পাশ করিনি। বাংলা, হিন্দি, ইংরেজি-কোনওটাই ঠিক করে জানি না। একটু মানিয়ে নিন। আর কী করব’।

তাতেও হাল ছাড়েননি নেটাগরিক। তিনি একের পর এক কমেন্ট করে গিয়েছেন। তবে স্বস্তিকার পাশে এসে দাঁড়িয়েছেন অনেক ইনস্টা-বাসী। তাঁরা কেউ যুক্তি দিয়ে, কেউ বা আবার রসিকতার ছলেই ট্রোলের উত্তর দিয়েছেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2021
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া