adv
২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

করোনাভাইরাসের তাণ্ডবে যুক্তরাজ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যু, লন্ডনে নিয়ন্ত্রণহীন

আন্তর্জাতিক ডেস্ক : মহামারি করোনাভাইরাসের তাণ্ডবে গোটা বিশ্ব স্থবির। প্রাণঘাতী এই ভাইরাসে লণ্ডভণ্ড যুক্তরাজ্য। শুক্রবার (৮ জানুয়ারি) ২৪ ঘণ্টার রেকর্ডে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা রেকর্ড হয়েছে দেশটিতে। যুক্তরাজ্যে এদিন করোনায় আক্রান্ত হয়ে ১ হাজার ৩২৫ জনের মৃত্যু হয়েছে, যা কিনা এ পর্যন্ত একদিনে আক্রান্তের সর্বোচ্চ সংখ্যা। আগের দিন অর্থাৎ বৃহস্পতিবার যেখানে মৃত্যুর সংখ্যা ছিল ১ হাজার ১৬২ এবং বুধবার ছিল ১ হাজার ৪১ জন। দেশটিতে এনিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৭৯ হাজার ৮৩৩ জনে।

শুক্রবার যুক্তরাজ্যে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ডের পাশাপাশি সর্বোচ্চ শনাক্তের রেকর্ডও হয়েছে। ওই দিন দেশটিতে ৬৮ হাজার ৫৩ জনের শরীরে প্রাণঘাতী করোনা সংক্রমণ শনাক্ত হয়। এর আগের দিন বৃহস্পতিবার এই আক্রান্তের সংখ্যা ছিল ৫২ হাজার ৮১৮ জন এবং বুধবার ছিল ৬২ হাজার ৩২২ জন। এনিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৯ লাখ ৫৭ হাজার ৪৭২ জন।

এদিকে লন্ডনের জাতীয় স্বাস্থ্য পরিষেবা (এনএইচএস) করোনার বিষয়ে চাপের মধ্যে রয়েছে উল্লেখ করে জানিয়েছেন, করোনা রোধে অবশ্যই পদক্ষেপ নিতে হবে আমাদের। চিকিৎসকরা এবং নার্সরা সকলেই যেন নিজেদের জীবন রক্ষা করতে পারেন এবং যত দ্রুত সম্ভব আমরা সাধারণ মানুষদের ভ্যাকসিন দিতে পারি

লন্ডনের বিরোধী লেবার পার্টির মেয়র সাদিক খান বলেছেন, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই আমাদের রাজধানীতে হাসপাতালের শয্যা শেষ হয়ে যাবে। কেননা করোনাভাইরাস বিস্তার এখন ‘নিয়ন্ত্রণের বাইরে’। আমাদের এখানে কিছু কিছু জায়গায় প্রতি ২০ জনের মধ্যে একজনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ছে। এ কারণে অ্যাম্বুলেন্স সার্ভিসে চাপ বাড়ছে। প্রতিদিন প্রায় ৯ হাজার করে ফোন আসছে।
তিনি আরও বলেন, আমরা বিশাল একটি চ্যালেঞ্জের মধ্যে রয়েছি। ভাইরাসটি আমাদের শহরে যেভাবে হুমকির কারণ হয়ে দাঁড়িয়েছে তাতে আমরা এখন সংকটজনক অবস্থানে রয়েছি।

এদিকে জনস্বাস্থ্য ইংল্যান্ড (পিএইচই) জানিয়েছে, আমরা এর বিস্তার বন্ধ না করা পর্যন্ত মৃত্যুর সংখ্যা বাড়তেই থাকবে। সূত্র: রয়টার্স ও বিবিসি

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া