adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্থগিত হওয়া অনূর্ধ-১৯ নারী বিশ্বকাপ ডিসেম্বরে আয়োজন করবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : কোভিড-১৯ এর কারণে ক্রিকেট দুনিয়া স্থবির হয়ে গেলে অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ স্থগিত করে আইসিসি। স্থগিত হওয়া আসরটি বাংলাদেশের মাঠে গড়াবে আগামী ডিসেম্বরে।
যথারীতি প্রথম বয়সভিত্তিক নারী বিশ্বকাপের আয়োজক থাকছে বাংলাদেশ। প্রথম অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপকে সামনে রেখে স্বাগতিক হিসেবে ২৫ জন তরুণী ক্রিকেটারকে নিয়ে বাংলাদেশ প্রস্তুতি শুরু করে গত বছর জানুয়ারিতে। যদিও মহামারীর কারণে সেই প্রস্তুতিও মাঝপথে থেমে যায়। নতুন করে দল গঠন প্রক্রিয়া শুরু হচ্ছে বলে জানিয়েছেন বিসিবির উইমেন উইংয়ের প্রধান শফিউল আলম চৌধুরী নাদেল।

বিশ্বকাপ আয়োজনের বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, আমরা আয়োজক হতে যাচ্ছি, যেটা হওয়ার কথা ছিলো গত বছর কিন্তু করোনা মহামারীর কারণে হয়নি। এই বছরের ডিসেম্বরে বাংলাদেশে অনুষ্ঠিত হবে।

১৬ দলের এই টুর্নামেন্টে ভালো করতে চেষ্টায় কোনো ঘাটতি রাখছে না বিসিবি। নাদেল বলেন, মেয়েদের ক্রিকেটে বয়সভিত্তিক টুর্নামেন্ট আয়োজনে কিছু সীমাবদ্ধতা আছে, সেগুলো বিবেচনা করেই মেয়েদের বয়সভিত্তিক ক্রিকেটের কিছু পরিকল্পনা হাতে নিয়েছি এবং প্রতিভা অন্বেষণ কার্যক্রম শুরু করছি।

ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানান, গেম ডেভেলপমেন্ট পর্যায়ের কোচদের সব ধরনের সহযোগিতা পাওয়া যাবে নারী ক্রিকেটার বের করে আনার এই প্রয়াসে। তিনি বলেন, আমরা পর্যায়ক্রমে গেম ভেভলপমেন্টের সহযোগিতা নিরো। পুরো প্রক্রিয়াতেই গেম ডেভলপমেন্ট আমাদের সহযোগিতা করছে। গেম ডেভলপমেন্টের কোচিং স্টাফ যারা আছেন তারা নারী উইংকে এই কারিগরী সহায়তা দিচ্ছেন। – ক্রিকটাইম / বিসিবি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া