adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০ জনের প্রাথমিক টেস্ট দল ঘোষণা বিসিবির

নিজস্ব প্রতিবেদক : করোনা সঙ্কট কাটিয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। দীর্ঘদিন পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন হোম সিরিজ দিয়ে আবারও জাতীয় দলের জার্সিতে খেলতে নামবেন তামিম-মুশফিকরা। আসন্ন এ সিরিজের জন্য প্রাথমিক টেস্ট দল ঘোষণা করেছে বিসিবি।

সোমবার (৪ জানুয়ারি) বিসিবিতে দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, হাবিবুল বাশার, টিম অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান, কোচ রাসেল ডমিঙ্গো এবং ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল দল গঠনের এই সভায় অংশ নেন। কোচ এবং অধিনায়ক এই সভায় ভার্চুয়ালি যোগ দেন।

২০ জনের এ দলে অনভিষিক্ত রয়েছেন মাত্র দুইজন ইয়াসির আলি রাব্বি ও হাসান মাহমুদ। এদের মধ্যে ইয়াসির আলি শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টের প্রাথমিক দলে সুযোগ পেয়েছিলেন। তবে হাসান মাহমুদ এবারই প্রথম টেস্টের প্রাথমিক দলে ডাক পেয়েছেন।

আগামী ১০ জানুয়ারি বাংলাদেশে তিন ওয়ানডে এবং দুই টেস্ট ম্যাচের সিরিজ খেলতে ঢাকায় আসছে ওয়েস্ট ইন্ডিজ। ২০ জানুয়ারি সফরের প্রথম ওয়ানডে ম্যাচ।

সিরিজ শুরুর আগে বাংলাদেশের প্রাথমিক দল দু’ভাগে ভাগ হয়ে দুটি প্রস্তুতিমুলক ওয়ানডে ম্যাচ খেলবে। ১৪ ও ১৬ জানুয়ারি এই দুটি প্রস্ততি ম্যাচ শেষে পরদিন ওয়ানডে সিরিজের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করা হবে।

২০ জনের প্রাথমিক টেস্ট দল : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজু রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নুরুল হাসান সোহান, সাদমান ইসলাম, নাইম হাসান এবং এবাদত হোসেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া