adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারতের ক্রিকেটে জাত, ধর্ম ও শ্রেণিবিভাজন করা হয় না, বললেন শোয়েব আখতার

স্পোর্টস ডেস্ক : দ্বিতীয় টেস্টে ভারতের দুরন্ত পারফর্ম্যান্সে মুগ্ধ সাবেক পাকিস্তান পেসার শোয়েব আখতার। বিরাট কোহলি, ইশান্ত শর্মা এবং মহম্মদ শামি ছাড়াই অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছে ভারত, সেই কথা মনে করিয়ে দিলেন শোয়েব। তিনি এও জানালেন, তরুণ পেসার মহম্মদ সিরাজের ওপর ভরসা করেছে টিম ম্যানেজমেন্ট। এ থেকে প্রমাণিত হয়, ভারতে ক্রিকেটারদের ক্ষেত্রে জাত, ধর্ম, শ্রেণিবিভাজন করা হয় না।

অস্থায়ী অধিনায়ক অজিঙ্ক রাহানেরও ভূয়সী প্রশংসা করলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। বললেন, আমি রাহানেকে লড়তে দেখলাম। ও লড়াইয়ের অস্ত্র ছিল ব্যাট। ব্যাট হাতে জবাব দেওয়ার ব্যাপারে ও একেবারে নিশ্চিত হয়ে নেমেছিল। অধিনায়কত্ব করল বুদ্ধি দিয়ে। ফিল্ডার রাখা, বুমরাকে সঠিক সময়ে ব্যবহার করেছে রাহানে।

বললেন, সদ্য বাবাকে হারানোর পর পারফর্ম করা সহজ নয় যা করে দেখিয়েছে সিরাজ। এক্ষেত্রে সতীর্থরা প্রচুর সমর্থন জুগিয়েছে ওকে। এ থেকেই জাত, ধর্ম, শ্রেণি নির্বিশেষে ক্রিকেটারদের ওপর ভারতের বিশ্বাসের প্রমাণ পাওয়া যায়। শোয়েব বলছেন, সিরাজকে জাতীয় দলের হয়ে খেলতে দেখা ওর বাবার জন্য সবথেকে গর্বের মুহূর্ত হতে পারত। কিন্তু দুর্ভাগ্যবশত তিনি নেই।
ভারতীয় দল যেভাবে ফিরে এসেছে, তাতে তারা সিরিজ জিতে নিতে পারে বলে মনে করছেন দ্রুততম পেসার। প্রসঙ্গত, বছরখানেক আগে প্রাক্তন পাক স্পিনার দানিশ কানেরিয়া অভিযোগ করেছিলেন, তিনি হিন্দু তাই পাকিস্তান দলে তার সঙ্গে বঞ্চনা করা হয়েছে। – আজকাল / জি নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া