adv
২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ভারতে খেলতে গিয়ে ঢাকা কলকাতার পার্থক্য তুলে ধরলেন বাংলাদেশের জামাল ভূঁইয়া

 স্পোর্টস ডেস্ক  : কলকাতা মোহামেডানের হয়ে ইন্ডিয়ান লিগে অংশ নিতে বর্তমানে ভারতে অবস্থান করছেন বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনকে দেয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক ঢাকা-কলকাতার পার্থক্য তুলে ধরেছেন।

জামাল বলেন, ‘কলকাতার সঙ্গে ঢাকার বড় পার্থক্য নেই। তবে ঢাকার তুলনায় এখানে ট্র্যাফিক জ্যাম কম। খাবার, সংস্কৃতি, মানুষ, ভাষা সবকিছু প্রায় একই রকম। মনে হয় নিজের বাড়িতেই অবস্থান করছি।

কলকাতা মোহামেডানের ঐতিহ্য নিয়ে কতটা জানেন এই তারকা মিডফিল্ডার। এমন প্রশ্নের জবাবে জামাল জানান দলটি নিয়ে একাধিক ব্যক্তির সঙ্গে কথা বলেছেন তিনি। তার মধ্যে অন্যতম হচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস। যিনি অতীতে ভারতের ঘরোয়া ফুটবলে কাজ করেছেন। মোহামেডান নিয়ে কয়েকজনের সঙ্গে কথা হয়েছে। তারা জানিয়েছেন দলটির ইতিহাস কতটা বর্ণিল। স্টুয়ার্ট ওয়াটকিস আমাকে বলেছেন ভারতের অন্যতম বড় দল এটি।

কলকাতা মোহামেডান শিরোপার জন্য লড়বে উল্লেখ করে জামাল বলেন, সবাই প্রত্যাশা করছে চ্যাম্পিয়ন হবো, আমারও প্রত্যাশা এমনটাই। ভারতীয় দলটিতে খেলতে বেশ আত্মবিশ্বাসী বাংলাদেশ ফুটবলের সবচেয়ে বড় এই তারকা। তার ভাষায়, কলকাতা মোহামেডান আমাকে নিয়ে যে কোনও ভুল করেনি, সেটার প্রমাণ আই লিগে মাঠে নেমেই দিবো।
আগামী ৯ জানুয়ারি শুরু হচ্ছে আই লিগ। সাদাকালো শিবিরের প্রথম প্রতিপক্ষ সুদেবা মুনলাইট। যদি কোনও চাপ না থাকে, তাহলে তো উপভোগের কিছু থাকে না উল্লেখ করে জামাল বলেন, ‘আমি চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। – জি নিউজ / আরটিভি নিউজ

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া