adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিএসইতে ৩ মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন

ডেস্ক রিপাের্ট : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে আজ ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া প্রায় ৪৮ শতাংশ কোম্পানির দরপতন হয়েছে। এদিকে আজ ডিএসইতে টাকার অংকে লেনদেন ১২’শ কোটি টাকার ঘর অতিক্রম করেছে; যা গত ৩ মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন।

এর আগে গত ১৩ সেপ্টেম্বর ডিএসইতে এক হাজার ৩২৯ কোটি ৭২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ২৪৪ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ২৬৯ কোটি ৩৬ লাখ টাকা বেশি। গতকাল লেনদেন হয়েছিল ৯৭৫ কোটি ৫১ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ১৩৩ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ২৩ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়েছে।

বুধবার ডিএসইতে মোট ৩৫৪টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৪টির, দর কমেছে ১৬৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৯১টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৯০ পয়েন্ট। সিএসইতে লেনদেন হয়েছে ৫২ কোটি ৯ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২৭৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৭৬টির, দর কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৪টির।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া