adv
২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের লজ্জার দিনে অস্ট্রেলিয়ার বড় জয়

স্পাের্টস ডেস্ক : ভারতকে নিজেদের সর্বনিম্ন টেস্ট সংগ্রহের লজ্জায় ডুবিয়ে ৮ উইকেটের বড় জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। অ্যাডিলেড ওভালে সফরকারীদের দেয়া ৯০ রানের লক্ষ্য ২ উইকেট হারিয়ে টপকে যায় টিম পেইনের দল। এতে চার ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে গেল অজিরা।

শনিবার মাত্র ৩৬ রানেই গুটিয়ে যায় বিরাট কোহলি নেতৃত্বাধীন ভারত। স্বাগতিকদের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে এই লজ্জার রেকর্ড গড়ে পূজারা-রাহানেরা।

প্রথম ইনিংসে ভারতীয়রা অলআউট হয় ২৪৪ রানে। জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া করে ১৯১ রান। এরপর আবার ব্যাট করতে নেমে অজিদের দাপুটে বোলিংয়ে মাত্র ৩৬ রানেই শেষ হয় ভারতের ইনিংস।

কোনও ব্যাটসম্যান পৌঁছাতে পারেননি দুই অংকে। দলের পক্ষে মায়াঙ্ক আগারওয়াল করেন সর্বোচ্চ ৯ রান। এটি টেস্ট ইতিহাসে সপ্তম সর্বনিম্ন স্কোরের রেকর্ড। আর ১৯৭৪ সালে করা নিজেদের ৪২ রানের সবচেয়ে কম রানের ইনিংসের রেকর্ড ভেঙেছে ভারতীয়রা।

ম্যাচের তৃতীয় দিনে রবি শাস্ত্রীর শিষ্যদের থেকে পাওয়া সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ৭০ রানের উদ্বোধনী জুটি গড়েন ম্যাথু ওয়েড ও জো বার্নস।

৫৩ বলে ৩৩ রান করে রান আউট হন ওয়েড। অন্যদিকে ১০ বলে ৬ রান তুলে রবিচন্দ্রন অশ্বিনের বলে মায়াঙ্কের হাতে ক্যাচ তুলে বিদায় নেন মার্নাস লাবুশানে।
৬৩ বল খেলে আরেক ওপেনার বার্নস অপরাজিত ছিলেন ৫১ রানে। তার সঙ্গে ক্রিজে ছিলেন ১ বলে ১ রান করা স্টিভ স্মিথ। শেষ পর্যন্ত ২১ ওভারে ৯৩ রান তুলে নেয় অজিরা।

নিজেদের প্রথম ইনিংসে ৯৯ বলে অপরাজিত ৭৩ রানের ইনিংস খেলায় ম্যাচ সেরা খেলোয়াড় হয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন।
আগামী ২৬ ডিসেম্বর মেলবোর্নে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-ভারত।
সংক্ষিপ্ত স্কোর
ভারত
২৪৪ ও ৩৬
অস্ট্রেলিয়া
১৯১ ও ৯৩/২
ফল
অস্ট্রেলিয়া ৮ উইকেটে জয়ী

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া