adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে একদিনে করোনায় মৃত্যু আরাে ৩৭, নতুন শনাক্ত ১ হাজার ৭৯৯ জন

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে করোনাভাইরাস আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশে মোট মৃত্যু হয়েছে ৭ হাজার ৮৯ জনের। আর নতুন করে ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৭৯৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ৯২ হাজার ৩৩২ জনে।

সোমবার (১৪ ডিসেম্বর) বিকেলে করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৯৪৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ২৩ হাজার ৮৪৫ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৪০টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১২টি, জিন-এক্সপার্ট ১৮টি, র‌্যাপিড অ্যান্টিজেন ১০টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৭ হাজার ২৪২টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৮২৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৯ লাখ ৮৬ হাজার ৪৫৮টি।

এতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ৩৭ জনের মধ্যে ২৭ জন পুরুষ ও ১০ জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগের ২৫ জন, চট্টগ্রাম বিভাগের সাতজন, খুলনা বিভাগের তিনজন। এছাড়া রাজশাহী ও সিলেট বিভাগের একজন করে দুইজন রয়েছেন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন রয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া