adv
৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

খ্রিস্টানদের বড়দিনে ৫৩১০টি গির্জা পাবে ১১ কোটি ৮৮ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক : খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন (২৫ ডিসেম্বর) পালন উপলক্ষে দেশের পাঁচ হাজার ৩১০টি গির্জায় সরকার ১১ কোটি ৮৮ লাখ ৫৩ হাজার ৭৩০ টাকা বরাদ্দ দিয়েছে। দেশের ৬২ জেলায় এসব গির্জার প্রতিটির অনুকূলে ৫০০ কেজি হারে মোট দুই হাজার ৬৫৫ মেট্রিক টন চালের পরিবর্তে এই অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে।
ত্রাণ হিসেবে নগদ টাকার এই বরাদ্দপত্র সম্প্রতি দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে জেলা প্রশাসকদের কাছে পাঠানো হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর সূত্রে জানা গেছে, বড়দিন উপলক্ষে প্রতিবছর গির্জায় চাল বরাদ্দ দেওয়া হয়। গতবছর ৬২ জেলায় চার হাজার ৯১৭ গির্জায় প্রতিটিতে ৫০০ কেজি হারে দুই হাজার ৪৫৮ টন চাল দেওয়া হয়েছিল। কিন্তু এবার সরকারের চালের মজুত কমে যাওয়ায় চালের সমপরিমাণ টাকা দেওয়া হবে। প্রতিটন চালের মূল্য ধরা হয়েছে ৪৪ হাজার ৭৬৬ টাকা। সেই হিসাবে প্রতিটি গির্জায় ৫০০ কেজি চালের দাম হিসেবে ২২ হাজার ৩৮৩ টাকা দেওয়া হবে।

বরাদ্দপত্রে আরও বলা হয়, জেলা প্রশাসক তার জেলাধীন গির্জার সংখ্যা, আকার, ব্যাপকতা, আর্থিক সামর্থ্য/সচ্ছলতা/দারিদ্র্যতা ও সংশ্লিষ্ট অন্যান্য বিষয় বিবেচনা করে উপজেলাওয়ারী নগদ টাকা দেবেন এবং নিরীক্ষার জন্য হিসাব সংরক্ষণ করবেন। গির্জার সংখ্যা কম হলে ব্যয় না হওয়া টাকা বিধি মোতাবেক সরকারি কোষাগারে জমা করতে হবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া