adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডের ইনিংস ঘোষণা, হ্যামিল্টনে কেন উইলিয়ামসনের দিন

স্পোর্টস ডেস্ক : হ্যামিল্টনের সেডন পার্কের পিচ আর মাঠ আলাদা করাই যে দায়। সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে তাই টস জিতে ফিল্ডিংয়ে সিদ্ধান্ত নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার। প্রথম দিনটা দুঃস্বপ্নে কাটলেও দ্বিতীয় দিনেও খুব একটা সুবিধা করতে পারেনি সফরকারীরা। ৭ উইকেট হারিয়ে ৫১৯ রানের পাহাড়সম পুঁজি নিয়ে ইনিংস ঘোষণা করেছে নিউজিল্যান্ড।

যেখানে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন একাই টেস্টের লাগাম টেনে ধরেছিলেন। দীর্ঘ ১০ ঘন্টা ব্যাট করে ৪১২ বলে ২৫১ রানের চোখ ধাঁধানো এক ইনিংস খেলেছেন তিনি। আর তাতেই নিউজিল্যান্ডের রানের পাহাড়ে চাপা পড়ে গেছেন উইন্ডিজের বোলাররা। যদিও প্রথম দিনই দলকে বড় সংগ্রহের ভিতে দাঁড় করিয়ে দিয়েছিলেন উইলিয়ামসন। টম লাথাম ৮৬ রানে ফিরলেও সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়ে দিন শেষ করেন তিনি। ছিলেন ৯৭ রানে অপরাজিত।

২ উইকেটে ২৪৩ রান নিয়ে দ্বিতীয় দিনেও উইলিয়ামসনের চওড়া ব্যাটে দাপট দেখিয়েছে নিউজিল্যান্ড। হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, ড্যারিল মিচেলরা আসা যাওয়ার মিছিলে ব্যস্ত ছিলেন। অপর প্রান্তে উইলিয়ামসন নিজের ও দলের রানের চাকা সচল রেখে দুর্দান্ত ব্যাট করে গেছেন। বাকি ব্যাটসম্যানরা তেমন সুবিধা করতে না পারলেও আট নম্বরে নেমে হার না মানা ৫১ রানের একটি ইনিংস খেলেছেন কাইল জেমিসন। সপ্তম উইকেটে উইলিয়ামসনের সঙ্গে ৯৪ রানের একটি গুরুত্বপূর্ণ জুটি গড়েন এই লোয়ার অর্ডার ব্যাটসম্যান।

উইলিয়ামসন দিনের শুরুতেই কেমার রোচের বলে পয়েন্টে চার মেরে নিজের ২২তম সেঞ্চুরি পেয়ে যান। সেঞ্চুরির মতো ডাবল সেঞ্চুরিও তুলেছেন রোচের বলে চার মেরেই। দলকে ৫০০ পার করে দিয়ে তিনি শেষ পর্যন্ত থেমেছেন ২৫১ রানে। আলজারি জোসেফের বলে পুল করতে গিয়ে ডিপ মিডউইকেটে রোস্টন চেজের হাতে ধরা পড়েন তিনি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিনটি করে উইকেট নেন দুই পেসার শেনন গ্যাব্রিয়েল এবং কেমার রোচ আরেক পেসার আলজারি জোসেফের শিকার একটি।- ক্রিকফ্রেঞ্জি/ ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া