adv
২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

২০২৪ সালে নির্বাচন করতে পারেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : বড়দিনের একটি অনুষ্ঠানে হোয়াইট হাউজে আরও চার বছর থাকার কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হতে পারে তা ২০২১ সালের জানুয়ারি বা ২০২৫ সালের জানুয়ারি। সূত্রের বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে সিএনএন।
ট্রাম্প বলেন, চমৎকার ছিল চার বছর। আমরা আরও চার বছর থাকার চেষ্টা করছি। অন্যথায় চার বছর পর আবার আপনাদের সঙ্গে এখানে দেখা হবে। অনুষ্ঠানে ট্রাম্প নিজেকে আবারও নির্বাচনে জয়ী বলে উল্লেখ করেছেন। তিনি বলেছেন, তারা এটি পছন্দ করেনি।
এদিকে দলের ভেতর থেকে ব্যাপক সমর্থন পাবেন ট্রাম্প। রিপাবলিকান দলীয় নেতারা সেটা প্রকাশ্যেই বলছেন। পলিটিকোর এক প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের জন্য ডোনাল্ড ট্রাম্প যখন প্রচারণা শুরু করেন, তখন কংগ্রেসে রিপাবলিকান দলীয় নেতারা তাৎক্ষণিক সমর্থন জানাতে কিছুটা সময় নিয়েছিলেন। তবে ট্রাম্প যদি ২০২৪ সালে প্রেসিডেন্ট নির্বাচনের জন্য আবারও দাঁড়াতে চান, তাহলে ক্যাপিটল হিল থেকে যথেষ্ট সমর্থন পাবেন।

এমনকি বেশ কয়েকজন রিপাবলিকান নেতা এ নিয়ে প্রকাশ্যেই ট্রাম্পের প্রতি সমর্থন ব্যক্ত করেছেন। যদি ২০২৪ সালের নির্বাচনে ট্রাম্প জয়ী হন, তাহলে ওই রিপাবলিকান নেতারা উচ্চ পদে স্থান পেতে পারেন। কেননা এবারের নির্বাচনে পরাজয়ের পরও দলের ভেতর ট্রাম্প শক্ত অবস্থান ধরে রেখেছেন।

মিসৌরির রিপাবলিকান সিনেটের জশ হাউলি বলেছেন, যদি তিনি নির্বাচনে দাঁড়াতে চান, আমি মনে করি তিনি মনোনয়ন পাবেন। এবং আমি তাকে সমর্থন জানাবো। দেশজুড়ে তার ব্যাপক সমর্থন রয়েছে।
ফ্লোরিডার সিনেটর রিক স্কট বলেছেন, যদি সে নির্বাচন করে এটা দারুণ হবে। আমি মনে করি যদি তিনি নির্বাচন করতে চান তার দাঁড়ানো উচিত। কে জানে ‘২৪’ এ কি হবে। তিনি যা অর্জন করেছেন তা মানুষের কাছে তুলে ধরতে পারেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া