adv
২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বিশাল বহরে ভাসানচরে রোহিঙ্গাদের যাত্রা

ডেস্ক রিপাের্ট : নানা জটিলতার অবসান ঘটিয়ে ভাসানচরে যাত্রা শুরু করেছে রোহিঙ্গারা। প্রথম দিন আজ কয়েকশ রোহিঙ্গা নিয়ে ২০টি বাস কক্সবাজারের উখিয়া ডিগ্রি কলেজ থেকে ভাসানচরের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

এতে কতজন রোহিঙ্গা রয়েছে তা নিশ্চিত হওয়া সম্ভব হয়নি। তবে রোহিঙ্গাদের বহনকারি বাসগুলোর সামনে ও পেছনে পুলিশসহ আইনশৃঙ্খখলা বাহিনীর কড়া নিরাপত্তা দিতে দেখা গেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় প্রথম দফায় ১০টি বাস উখিয়া ডিগ্রী কলেজ ক্যাম্পাস থেকে নোয়াখালীর ভাসানচরের উদ্দেশ্যে রওনা দেয়। এরপর পৌনে ১টায় রোহিঙ্গাদের বহনকারী আরো ১০টি বাস ছেড়ে যায়।

তবে এ নিয়ে কক্সবাজারস্থ শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াতসহ প্রশাসনের সংশ্লিষ্টদের সঙ্গে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করেও কথা বলা সম্ভব হয়নি।

উখিয়া ডিগ্রী কলেজ সংলগ্ন স্থানীয় মুদির দোকানি আবুল কালাম বলেন, ‘সকাল সাড়ে ১১টায় রোহিঙ্গাদের বহনকারী ১০টি বাস উখিয়া ডিগ্রী কলেজ ক্যাম্পাস ছেড়েছে। এরপর পৌনে ১টার দিকে আরো ১০টি বাস কলেজ ক্যাম্পাস ছেড়ে যায়।’

ভাসানচনে রওনা হওয়া এসব বাসের সামনে ও পিছনে আইনশৃঙ্খখলা বাহিনীর সদস্যদের কড়া নিরাপত্তা দিতে দেখেছেন বলে জানান তিনি।

এর আগে গতরাতে ভাসানচরে স্থানান্তরের জন্য স্বেচ্ছায় যেতে আগ্রহী রোহিঙ্গাদের উখিয়ার কুতুপালং ক্যাম্প সংলগ্ন ঘুমধুম ট্রানজিট ক্যাম্পে নিয়ে আসা হয়। অন্যদিকে রাতেই উখিয়া ডিগ্রী কলেজ ক্যাম্পাসে জড়ো করা হয় অন্তত শতাধিক বাস।

এরপর থেকে ঘুমধুম ট্রানজিট ক্যাম্প থেকে উখিয়া ডিগ্রী কলেজ ক্যাম্পাস এলাকাজুড়ে আইনশৃঙ্খখলা বাহিনীর সদস্যদের ব্যাপক নিরাপত্তা জোরদার করতে দেখা গেছে। এতে সাধারণ মানুষের চলাচলেও কড়া বিধি-নিষেধ আরোপ করতে দেখা যায়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া