adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বড় পুঁজিতেও স্বস্তি মিললো না দক্ষিণ আফ্রিকার, ৯ উইকেটে জিতলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচ সিরিজের শেষ টি- টোয়েন্টি ম্যাচে ১৯১ রানের বড় পুঁজি গড়েও স্বস্তি মিললো না দক্ষিণ আফ্রিকার। ৯ উইকেটে বড় ব্যবধানে ইংল্যান্ডের কাছে হেরে হোয়াইটওয়াশ হতে হলো স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে।
মঙ্গলবার বাংলাদেশ সময় গভীর রাতে কেপ টাউনে অনুষ্ঠিত ম্যাচে ডেভিড মালান ও জস বাটলারের ১৬৭ রানের অবিচ্ছিন্ন জুটিতে ৯ উইকেটের দাপুটে জয় তুলে নেয় ইংলিশরা। ১৯২ রান তাড়া করতে নেমে দলীয় ২৫ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। জেসন রয় ফিরে যান ব্যক্তিগত ১৬ রান করে। এরপর মালান ও বাটলার মিলে তা-ব চালান প্রোটিয়া বোলারদের ওপর।
দুজনে মিলে মেরেছেন ১৪ চার ও ১০ ছক্কা। তাতে ১৪ বল হাতে থাকতেই জয় নিশ্চিত হয়ে যায় ইংলিশদের। মালান ৪৭ বলে ১১ চার ও ৫ ছক্কায় ৯৯ রানে অপরাজিত থাকেন। বাটলার ৪৬ বলে অপরাজিত ৬৭ রান করেন। ৩ চারের সঙ্গে ৫টি ছক্কায় হাঁকান এই উইকেটরক্ষক ব্যাটার।

এর আগে ভন ডার ডুসেন অপরাজিত ৭৪, ফ্যাফ ডু প্লেসিসের অপরাজিত ৫০ রানে ৩ উইকেটে ১৯১ রানের পুঁজি গড়েছিল প্রোটিয়ারা। ৬৪ রানে ৩ উইকেট পতনের পর ডুসেন ও ডু প্লেসিস মিলে ৬৪ বলে যোগ করেন ১২৭ রান। ম্যাচসেরা ও সিরিজ হয়েছেন ইংল্যান্ডের মালান। এর আগে সিরিজের প্রথম ম্যাচ ৫ উইকেটে ও দ্বিতীয় ম্যাচ ৪ উইকেটে জিতেছিল ইংল্যান্ড। শুক্রবার একই ভেন্যুতে শুরু হবে দুই দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।
সংক্ষিপ্ত স্কোর, দক্ষিণ আফ্রিকা : ১৯১-৩ (২০ ওভার): ভন ডার ডুসেন ৭৪*(৩২), ডু প্লেসিস ৫২* (৩৭); স্টোকস ২-২৬
ইংল্যান্ড : ১৯২-১ (১৭.৪ ওভার): মালান ৯৯*(৪৭), বাটলার ৬৭*(৪৭); নর্তিয়ে ১-৩৭
ফল: ইংল্যান্ড ৯ উইকেটে জয়ী
সিরিজ: তিন ম্যাচের সিরিজ ইংল্যান্ড ৩-০ তে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ: ডেভিড মালান (ইংল্যান্ড)
ম্যান অব দ্য সিরিজ: ডেভিড মালান (ইংল্যান্ড)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া