adv
১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

ডােনাল্ড ট্রাম্পের হোয়াইট হাউজ ছাড়ার ইঙ্গিত

আন্তর্জাতিক ডেস্ক : হোয়াইট হাউজ ছাড়ার ইঙ্গিত দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, জো বাইডেন যদি আনুষ্ঠানিকভাবে ইলেকটোরাল কলেজ ভোট পেয়ে পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনী হন, তাহলে তিনি হোয়াইট হাউজ ছাড়বেন।

গত ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে পরাজয় এখনও মেনে মেননি ট্রাম্প। বৃহস্পতিবার সাংবাদিকদের ট্রাম্প বলেন, পরাজয় মেনে নেয়াটা ‘কঠিন’ হবে। এসময় তিনি আরও একবার নির্বাচনে কারচুপির অভিযোগ তোলেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে সবমিলিয়ে ৫৩৮টি ইলেকটোরাল কলেজ ভোট রয়েছে। দেশটির গণমাধ্যমগুলো জানিয়েছে, বাইডেন এ পর্যন্ত ৩০৬টি ও ট্রাম্প ২৩২টি ইলেকটোরাল কলেজ ভোট পেয়েছেন।

প্রেসিডেন্ট নির্বাচিত হতে হলে ২৭০টি ইলেকটোরাল কলেজ ভোট প্রয়োজন। বাইডেন প্রয়োজনীয় সংখ্যার চেয়ে অনেক বেশি ভোট পেয়েছেন। এমনকি তিনি ট্রাম্পের চেয়ে ৬০ লাখেরও বেশি পপুলার ভোট পেয়েছেন।

ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণার জন্য আগামী মাসে বসবেন ইলেকটোরালরা। আগামী ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার কথা রয়েছে জো বাইডেনের। যদিও নির্বাচনের ফল পরিবর্তন করতে আইনি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন ট্রাম্প। তবে সেগুলো খারিজ করে দেয়া হয়েছে।

এর আগে এ সপ্তাহের শুরুতে প্রেসিডেন্ট নির্বাচিত বাইডেনের টিমের কাছে আনুষ্ঠানিকভাবে ক্ষমতা হস্তান্তরের ব্যাপারে সম্মত হন ট্রাম্প। কয়েক সপ্তাহের অনিশ্চিয়তার পর ট্রাম্প তার অবস্থান থেকে সরে আসতে রাজি হন।

সূত্র : আলজাজিরা

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া