adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উসমানকে নিয়ে হতাশার মধ্যেও ৪.৪ মিলিয়ন ইউরো ডর্টমুন্ডকে দিতে হলো বার্সেলোনাকে

স্পোর্টস ডেস্ক : ফুটবল ক্লাব বার্সেলোনার জন্য হতাশার বড় নাম হয়ে উঠছেন উসমান দেম্বেলে। রেকর্ড পরিমাণ অর্থ খরচ করে তাকে টেনেছিল দলটি। কিন্তু বিনিময়ে তার কাছ থেকে কিছুই পায়নি ক্লাবটি। আরও একবার ইনজুরির শঙ্কায় পড়েছেন। এরমধ্যেই তার জন্য এক কিস্তি অর্থ দিতে হয়েছে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডকে।

২০১৭ সালে নেইমার বার্সেলোনা ছাড়ার পর তড়িঘড়ি করে ডর্টমুন্ড থেকে দেম্বেলেকে কিনে আনে তারা। ক্লাবের হয়ে সেটা ছিল তখন সর্বোচ্চ সাইনিংয়ের রেকর্ড। ৯৬.৮ মিলিয়ন পাউন্ডের সঙ্গে অতিরিক্ত খাতে ছিল আরও ৩৫ মিলিয়ন পাউন্ড। আর সেই খাত থেকে আরেক কিস্তি ৪.৪ মিলিয়ন ইউরো পরিশোধ করেছে বার্সা।

দেম্বেলেকে কেনার সময় চুক্তিতে ছিল প্রতি ২৫তম, ৫০তম, ৭৫তম ও ১০০তম ম্যাচের জন্য ডর্টমুন্ডকে ৪.৪ মিলিয়ন পাউন্ড করে দিবে বার্সেলোনা। গত মৌসুম পর্যন্ত বার্সার জার্সিতে সবমিলিয়ে ৭৪টি ম্যাচ খেলেছিলেন দেম্বেলে। চলতি মৌসুমের শুরুতেই ৭৫তম ম্যাচে কোটা পূরণ হওয়ায় তৃতীয় কিস্তির অপেক্ষায় ছিল দলটি। জার্মান গণমাধ্যমের সংবাদ অনুযায়ী এ অর্থ হাতে পেয়েছে ডর্টমুন্ড।

বার্সার কাছ থেকে খুব শিগগিরই হয়তো আরও এক কিস্তি অর্থ পেতে যাচ্ছে জার্মান ক্লাবটি। এরমধ্যেই কাতালান জার্সিতে মোট ৮৩টি ম্যাচ খেলেছেন দেম্বেলে। এরমধ্যে ৫৭টি লিগ ম্যাচ, ১৮টি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ, ৭টি কোপা দেল রের ম্যাচ ও অপরটি খেলেছেন সুপার কোপায়। আনসু ফাতির ইনজুরিতে চলতি মৌসুমেই হয়তো বার্সায় নিজের শততম ম্যাচটি খেলতে পারেন এ তরুণ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া