বাস পোড়ানো মামলায় গয়েশ্বর চন্দ্র ও ইশরাক হোসেনসহ বিএনপির শতাধিক নেতাকর্মীর জামিন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে একদিনে ১০টি বাস পুড়িয়ে দেয়ার ঘটনায় দায়ের করা বেশ কয়েকটি মামলায় বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের শতাধিক নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছে হাইকোর্ট।

বুধবার সকালে বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজউদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানি শেষে এই জামিন মঞ্জুর হয়। আসামিরা আগামী ৫ জানুয়ারি পর্যন্ত জামিনে থাকবেন।

জামিন পাওয়া নেতাদের মধ্যে রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, দলটির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন, ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী জাহাঙ্গীর হোসেন, যুবদল এবং ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ঢাকা মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

গত ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের দিনে রাজধানীতে ১০টি গাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় বিভিন্ন থানায় ১৫টি মামলা হয়েছে। এসব মামলায় বিএনপির বিভিন্ন পর্যায়ের প্রায় ৭০০ নেতাকর্মীকে আসামি করা হয়।

গাড়িতে আগুন দেয়ার ঘটনায় বিএনপিকে দায়ী করছে সরকারি দল। বিএনপির দুজন নেতার একটি ফোনালাপও ভাইরাল হয়েছে। তবে বিএনপির পক্ষ থেকে এই ফোনালাপকে ভুয়া আখ্যায়িত করে এই ঘটনার সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা নেই বলে দাবি করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর