adv
১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পিএসএলের ফাইনালে তামিমের লাহোর

স্পাের্টস ডেস্ক : পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালে জায়গা করে নিয়েছে তামিম ইকবালদের দল লাহোর কালান্দার্স। এলিমিনেটর-২ ম্যাচে মুলতান সুলতানসকে ২৫ রানে হারিয়ে প্রথমবারের মতো টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেছে লাহোর। মঙ্গলবার ফাইনালে করাচি কিংসের বিপক্ষে খেলবে তারা।

রোববার করাচি ন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামা লাহোর নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮২ রান তুলে। জবাব দিতে নেমে মুলতান ১৯.১ ওভারে ১৫৭ রানে গুটিয়ে যায়। শান মাসুদের নেতৃত্বাধীন যে দলে ছিলেন শহিদ আফ্রিদির মতো তারকা।

লাহোরের এমন জয়ে অসাধারণ অলরাউন্ড নৈপূণ্য প্রদর্শন করেছেন ডেভিড উইস। লোয়ার অর্ডারে ব্যাট হাতে ২১ বলে ৫ চার ও ৩ ছক্কায় সর্বোচ্চ অপরাজিত ৪৮ রান করেন তিনি। এরপর বল হাতে ৪ ওভারে ২৭ রান দিয়ে নেন ৩টি উইকেট। বাউন্ডারি লাইনে লাফিয়ে রাইলি রুশোকে ফেরান। সব মিলিয়ে দিনটি ছিল তার।

উইস ছাড়া ব্যাট হাতে ফখর জামান করেন ৩৬ বলে ৪৮ রান করেন। আর তামিম ইকবাল ২০ বলে ৫ চারে করেন তৃতীয় সর্বোচ্চ ৩০ রান। ২৬টি রান আসে সামিত প্যাটেলের ব্যাট থেকে।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করেছিল মুলতান। টপ অর্ডারের ব্যাটসম্যানরা রান তুলছিলেন প্রয়োজনীয় রেটেই। কিন্তু এরপর তাদের ব্যাটিং লাইনআপে ধস নামে। অ্যাডাম লিথ ২৯ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫০ রান করে আউট হন। ১২ রান করেন জিশান আশরাফ। ২৭টি রান আসে অধিনায়ক শান মাসুদের ব্যাট থেকে।

শেষ দিকে খুশদিল শাহ ১৯ বলে ২ চার সমান সংখ্যক ছক্কায় ৩০ রান করে লড়াই করেন। কিন্তু কালান্ডার্সের বোলিং তোপে শেষ পর্যন্ত জয় পাওয়া হয়নি তাদের।

বল হাতে ডেভিড উইস নেন ৩ উইকেট। তার সমান ৩ উইকেট নিয়েছেন হারিস রউফ। এ ছাড়া ২টি করে উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি ও দিলবার হুসাইন।

ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন ডেভিড উইস।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া