adv
১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

দিয়াগো ফোরলানের বিশ্লেষণ, লা লিগার চেয়ে মেসি গুরুত্বপূর্ণ নন

স্পোর্টস ডেস্ক : বার্সেলোনায় থেকে যেতে সম্মত হলেও লিওনেল মেসির ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা কাটেনি। চলতি মৌসুমেই শেষ হয়ে যাচ্ছে কাতালানদের সঙ্গে তার বর্তমান চুক্তির মেয়াদ।

এরপর আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড ইংলিশ পরাশক্তি ম্যানচেস্টার সিটি নাকি ফরাসি চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেবেন? চলছে অনেক জল্পনা-কল্পনা। তাছাড়া, তিনি স্পেন ছাড়লে লা লিগার জৌলুস কমার শঙ্কাতেও আছেন অনেকে।

তবে এমন জটিল পরিস্থিতি নিয়ে মোটেও উদ্বিগ্ন নন উরুগুয়ের সাবেক স্ট্রাইকার ও ২০১০ বিশ্বকাপে গোল্ডেন বল জেতা দিয়েগো ফোরলান। ‘মার্কা স্পোর্ট উইকেন্ড’কে তার দেওয়া সাক্ষাৎকারের সারকথা হলো, মেসি লা লিগার ইতিহাস কিংবা এর ক্লাবগুলোর চেয়ে বেশি গুরুত্বপূর্ণ নন।

স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়ালে তিন মৌসুম ও অ্যাতলেতিকো মাদ্রিদে চার মৌসুম কাটানো ফোরলান স্পষ্ট করে বলেছেন, মেসিকে ছাড়াই সফলভাবে চলবে লা লিগা। আমি বলব না যে, এটা একটা উপহার (বার্সায় মেসির থেকে যাওয়া)। অবশ্যই বিভিন্ন ক্লাবে যেসব অসাধারণ খেলোয়াড় খেলেছে, তাদের কারণে লা লিগা অনেক বিস্তৃত হয়েছে। তবে লা লিগা লা লিগাই। খুব গুরুত্বপূর্ণ হলো ক্লাবগুলো ও ইতিহাস।

রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসির চুক্তি নবায়নের বিষয়ে অগ্রগতির কোনো খবর নেই আন্তর্জাতিক গণমাধ্যমে। তাই ন্যু ক্যাম্পের সঙ্গে তার দুই দশকের বন্ধন ছিন্ন হওয়ার গুঞ্জন থামেনি। বার্সা অধিনায়ক ভিনদেশে নতুন ঠিকানায় চলে গেলে লা লিগা উজ্জ্বলতা হারিয়ে আরও ফিকে হয়ে যাবে না? কারণ, সময়ের অন্যতম সেরা দুই তারকা নেইমার ও ক্রিশ্চিয়ানো রোনালদো ইতোমধ্যে ছেড়ে গেছেন স্পেন।

৪১ বছর বয়সী ফোরলান অবশ্য জানিয়েছেন, লা লিগার দর্শকপ্রিয়তা বা গুরুত্ব কমে যাওয়ার কোনো সুযোগ দেখছেন না তিনি। এটা খুব ভালো যে, সে (মেসি) থেকে গেছে। লিওনেল মেসি, লুইস সুয়ারেজ…অসাধারণ খেলোয়াড় হলেও… তারা পাল্টে গেছে। কিন্তু লা লিগা আগের জায়গাতেই থাকবে। এটার ইতিহাস ৯০ বছরের বেশি। অতীতে বড় বড় তারকা এখানে ছিল, ভবিষ্যতেও থাকবে। তবে শেষ পর্যন্ত লা লিগায় যা থাকে, তা হল ক্লাবগুলো। আর এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া