adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোট গণনা সঠিকভাবে করলে আমিই জিতব: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : ডেমোক্র্যাটদের বিরুদ্ধে আবারো ভোট জালিয়াতির অভিযোগ করেছেন ক্ষমতাসীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার দাবি, সঠিকভাবে ভোট গণনা করলে তিনিই জয়ী হবেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে হোয়াইট হাউজে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন রিপাবলিকান প্রার্থী।

মার্কিন নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন জয়ের পথে। নির্বাচনের চূড়ান্ত ফল নির্ধারণের জন্য আর হাতে গোনা কয়েকটি রাজ্যের ফল বাকি আছে। রাজ্যগুলো হচ্ছে- জর্জিয়া, নেভাডা, পেনসিলভেইনিয়া, নর্থ ক্যারোলাইনা। শেষের দিকে এসে চারটি গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভোট গণনা নিয়ে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন। এসব অঙ্গরাজ্যে ভোট চুরি হয়েছে বলে দাবি করছেন তিনি।

ট্রাম্প বলেন, যেভাবে ভোট গণনা হচ্ছে তাতে বোঝাই যাচ্ছে ব্যাপকভাবে ভোট চুরি হচ্ছে। তবে এ বিষয়ে তিনি কোনো প্রমাণ দেখাতে পারেননি তিনি। এজন্য বিভিন্ন রাজ্যে তারা আদালতের হস্তক্ষেপ চেয়ে আবেদন দাখিল করেছেন।

সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, যদি সঠিকভাবে ভোট গণণা হয় তবে আমি সহজেই জিতব। তারা ভোট চুরি করেছে। আমি অনেক গুরুত্বপূর্ণ রাজ্যে জয় পেয়েছি। আমরা ডেমোক্র্যাটদের কোন ভোট চুরি করতে দেব না। কোনভাবেই যুক্তরাষ্ট্রের অখণ্ডতা হতে দেব না আমরা।

ট্রাম্প বলেন, কয়েকটি গুরুত্বপূর্ণ অঙ্গরাজ্যে তিনি অনেক ভোটে এগিয়ে ছিলেন। কিন্তু পরে ‘রহস্যজনক’ ভাবে অনেক নতুন ভোট গোনা শুরু হয়।

রিপাবলিকান প্রার্থী আরও বলেন, বড় বড় মিডিয়ার সমর্থন, বিশাল অর্থের লেনদেন এবং বড় বড় প্রযুক্তি জো বাইডেনকে প্রেসিডেন্ট বানানো জন্য উঠেপড়ে লেগেছে। ফলে তিনি ক্ষতিগ্রস্ত হয়েছেন।

এখন পর্যন্ত জো বাইডেনের দখলে রয়েছে ২৬৪টি ইলেকটোরাল কলেজ ভোট। সেখানে ট্রাম্পের ঝুলিতে ২১৪টি। প্রেসিডেন্ট হতে দরকার ২৭০ ভোট। সেদিক বিবেচনায় ট্রাম্পের চেয়ে বাইডেন অনেকটাই এগিয়ে গেছেন।

গণনার প্রথমদিকে বেশকিছু অঙ্গরাজ্যে এগিয়েছিলেন রিপাবলিকানরা। কিন্তু পোস্টাল ব্যালট গণনা শুরু হতেই ছবিটা একটু-একটু করে বদলাতে শুরু করে। এগিয়ে যান বাইডেন। শেষ খবর পাওয়া পর্যন্ত নেভাডা, অ্যারিজোনা, পেনসিলভেনিয়া ও জর্জিয়ায় পোস্টাল ব্যালট গণনা চলছে। গণনা শেষ না হলে চূড়ান্ত ফল মিলবে না। তবে লড়াইমঞ্চ এত তাড়াতাড়ি ছেড়ে দেবেন না বলে ফের হুঁশিয়ারি দেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া