adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চিত্রনায়িকা নুসরাত ফারিয়ার সাম্প্রতিক হালচাল

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশের জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। ওপার বাংলায়ও যিনি সমানভাবে জনপ্রিয়। কারণ তিনি কাজ করেন দুই বাংলার চলচ্চিত্রেই। ২০১৫ সালে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ‘আশিকী’ চলচ্চিত্র দিয়ে তার বড় পর্দায় অভিষেক হয়। তারপর আর পিছু ফিরে তাকাতে হয়নি। অভিনয়ের বাইরে বিজ্ঞাপনচিত্রে গ্লামারাস উপস্থিতি এবং ভিন্নধর্মী উপস্থাপনার কারণেও তিনি সুপরিচিত।

করোনাকালে অন্য সবার মতো নুসরাত ফারিয়াও শুটিং বিরতিতে ছিলেন। সেই বিরতি কাটিয়ে সম্প্রতি তিনি কাজে ফিরেছেন। বর্তমানে তিনি ব্যস্ত নুর ইমরান মিঠুর ‘পাতাল ঘর’ এবং ভারতের জি-ফাইভ প্রযোজিত ওয়েব চলচ্চিত্র ‘যদি কিন্তু তবুও’-এর কাজ নিয়ে।

গত মার্চে ‘যদি কিন্তু তবুও’ সিনেমাটির শুটিং শুরুর কথা থাকলেও করোনার থাবায় বন্ধ হয়ে যায়। দীর্ঘ সাত মাস পর গেল বুধবার থেকে সিনেমাটির শুটিং শুরু হয়েছে। এখানে নুসরাত ফারিয়া প্রথমবারের মতো জুটি বেঁধেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বর সঙ্গে। সিনেমাটি হবে ১২০ মিনিট দৈর্ঘ্যের।

এদিকে, বহু প্রতিভাধর ফারিয়ার গায়িকা হিসেবেও বেশ সুনাম রয়েছে। ২০১৮ সালে ‘পটাকা’ শিরোনামে তার প্রথম গান মিউজিক ভিডিও মুক্তি পায়। ব্যাপক প্রশংসিত হওয়ার পাশাপাশি গানের একটি লাইনের জন্য সেটি ব্যাপক সমালোচিতও হয়। তবে থেমে থাকেননি ফারিয়া। প্রথম গান মুক্তির দুই বছর পর সম্প্রতি আলোর মুখ দেখে তার দ্বিতীয় গান।

নায়িকা কাম গায়িকা ফারিয়ার এবারের গানটির শিরোনাম ‘আমি চাই থাকতে’। মুক্তির পর এই গানটিও লুফে নেয় দর্শকরা। দর্শক সাড়ায় ফারিয়া উচ্ছ্বসিত। কারণ প্রথম গান প্রকাশের পর প্রসংশার চেয়ে তিনি নিন্দিত হয়েছিলেন বেশি। এবার আর তা হয়নি। ফারিয়ার ভাগ্য সহায় হয়েছে। তার কথায় নয়, প্রমাণ মিলেছে গানের কমেন্ট বক্সেও।

দর্শক সাড়া নিয়ে ফারিয়া বলেন, ‘দ্বিতীয় গানটি নিয়ে প্রত্যাশা ছিল, তবে এতোটা সাড়া পাবো কল্পনাও করতে পারিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউবের কমেন্ট বক্সে সবার প্রসংশায় আপ্লুত। গানটির পেছনে যে পরিশ্রম হয়েছে তা সার্থক হয়েছে।’

লকডাউনের আগে নুসরাত ফারিয়া কাজ করেছিলেন ‘অপারেশন সুন্দরবন’ নামে বড় বাজেটের একটি চলচ্চিত্রে। এটি পরিচালনা করেছেন দীপংকর দীপন। র‌্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। ২০২১ সালের ২৬ মার্চ মহান স্বাধীনতার পঞ্চশ বছর পূর্তি উপলক্ষে চলচ্চিত্রটি মুক্তি দেয়া হবে বলে জানিয়েছেন নির্মাতা দীপন।

এছাড়া এই মুহূর্তে ফারিয়ার হাতে রয়েছে বেশ কিছু সিনেমা। লকডাউনের আগেই তিনি কলকাতায় ‘ভয়’ নামে একটি সিনেমার কাজ করে এসেছেন। পাশাপাশি কলকাতার ‘বিবাহ অভিযান টু-তেও তাকে দেখা যাবে। দুটি সিনেমাতেই ফারিয়ার বিপরীতে আছেন তার প্রথম সিনেমার নায়ক অঙ্কুশ হাজরা। দুটি সিনেমারই অর্ধেক করে কাজ বাকি। অন্যদিকে শ্যাম বেনেগাল পরিচালিত বঙ্গবন্ধুর বায়োপিকের শুটিংও শিগগির শুরু হওয়ার কথা রয়েছে। এতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কিশোরী বয়সের চরিত্রে অভিনয় করবেন।

অভিনয় জগতের বাইরে বর্তমানে আলোচনায় ফারিয়ার ব্যক্তিগত জীবনও। প্রসঙ্গ তার বিয়ে। লকডাউন উপেক্ষা করে তিনি বাগদান সেরেছেন রনি রিয়াদ রশিদ নামে এক যুবকের সঙ্গে। রনি একটি টেলিযোগাযোগ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা। সম্প্রতি হবু বরকে নিয়ে দেশের বাইরেও ঘুরে এসেছেন ফারিয়া। সাত বছর চুটিয়ে প্রেম করে বাগদান সেরেছেন তারা। এবার নায়িকার বিয়ের অপেক্ষা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া