adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইসিসি চেয়ারম্যান পদে বার্কলেকে সমর্থনের ইঙ্গিত দিলো ভারতীয় বোর্ড

স্পোর্টস ডেস্ক : সিঙ্গাপুরের ইমরান খোয়াজা নন। আসন্ন আইসিসি চেয়ারম্যান নির্বাচনে নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলেকে খুব সম্ভবত সমর্থন করবে ভারত। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের ভিতরে এমনটাই খবর। তবে আগামীদিনে এই অবস্থান বদলেও যেতে পারে।

আগামী ডিসেম্বরের শুরুতে আইসিসি চেয়ারম্যান নির্বাচন। চেয়ারম্যান পদে দু’জন মাত্র মনোনয়ন জমা করেছেন। নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে। আর সিঙ্গাপুরের ইমরান খোয়াজা। বলা হচ্ছে, আইসিসির সর্বোচ্চ পদে খোয়াজার বদলে বার্কলে থাকলে ভারতের অনেক বেশি সুবিধে। অতএব, সিঙ্গাপুরের প্রার্থীকে সমর্থন করে কোনও লাভ নেই।

তবে এখনই চূড়ান্ত করে কিছু বলা যায় না। কারণ, আইসিসি চেয়ারম্যান নির্বাচনের এখনও একমাস বাকি। এই এক মাসে যদি খোয়াজা ভারতীয় বোর্ডকে একই সুযোগসুবিধে দেন, বা দেওয়ার প্রতিশ্রুতি দেন, যা কি না বার্কলে থাকলে ভারত পেত, তা হলে অঙ্ক আবার পাল্টাতে পারে। তবে আপাতত বার্কলেকে সমর্থনের সম্ভাবনাই বেশি। কারণ তিনি দ্বিপাক্ষিক সিরিজের উপর জোর দেওয়ার কথা ভেবে রেখেছেন। যা ভারতও চায়।

আইসিসির বোর্ডের সঙ্গে ভারতীয় বোর্ডের যাবতীয় সমস্যার কারণই ছিল এই দ্বিপাক্ষিক সিরিজ। শশাঙ্ক মনোহরের আইসিসি প্রায় প্রতিবছর অন্তত একটি করে আইসিসি ইভেন্ট করার পক্ষে ছিল। কিন্তু ভারতীয় বোর্ডের তাতে তীব্র আপত্তি ছিল। কারণ, সেটা হলে একে তো দ্বিপাক্ষিক সিরিজগুলি গুরুত্ব হারাত, সেই সঙ্গে আইপিএলের মতো টুর্নামেন্টেরও জনপ্রিয়তা কমতো। নতুন বোর্ডের কাছে ভারত চাইবে, যাতে দ্বিপাক্ষিক সিরিজে তারা বেশি মনোনিবেশ করে। – আজকাল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া