adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলে কলকাতার হারে প্লে-অফে চণে গেলাে মুম্বাই

স্পাের্টস ডেস্ক : স্কোর বোর্ডে ১৭২ রান তুলেও ম্যাচ জিততে পারল না কলকাতা নাইট রাইডার্স। চেন্নাই সুপার কিংসের কাছে হেরে প্লে-অফে ওঠার সম্ভাবনা আরো কঠিন করে ফেলল দলটি। নিজেদের শেষ ম্যাচে রাজস্থান রয়্যালসকে হারালেও প্লে-অফে যাওয়ার জন্য অন্যদের দিকে তাকিয়ে থাকতে হবে শাহরুখ খানের দলকে।

বৃহস্পতিবার ‍দুবাইয়ে অনুষ্ঠিত ম্যাচে ৬ উইকেটে জয় তুলে নেয় চেন্নাই। কলকাতার এই হারে এবারের আসরে প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিত হয়ে গেছে মুম্বাই ইন্ডিয়ান্সের।

দুই স্পিনারের দুরন্ত বোলিংয়ে ম্যাচ জয়ের সম্ভাবনা তৈরি হয়েছিল কলকাতার। কিন্তু সেখান থেকে দলকে জেতাতে ব্যর্থ পেসাররা। শেষ ২ ওভারে জয়ের জন্য কলকাতার দরকার ছিল ৩০ রান। কিন্তু ১৯তম ওভারে লকি ফার্গুসন ২০ রান দিয়ে সুপার কিংসের হাতে ম্যাচ তুলে দেন।

শেষ দিকে ব্যাট হাতে ঝড় তুলে চেন্নাইকে জেতান রবীন্দ্র জাদেজা। ১১ বলে ২ চার ও ৩ ছক্কায় অপরাজিত ৩১ রান করেন জাদেজা। ওপেনার রুতুরাজ গায়কোয়াড় সর্বোচ্চ ৭২ রান করে হয়েছেন ম্যাচসেরা। তার ৫৩ বলের ইনিংসে ছিল ৬ চার ও ২ ছক্কা।

এর আগে নিতিশ রানার ৬১ বলে ৮৭ রানের ইনিংসে ভর করে চ্যালেঞ্জিং পুঁজি গড়েছিল কলকাতা। কিন্তু সেই পুঁজিও দিন শেষে যথেষ্ট হয়নি।

কলকাতা ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে টেবিলের পাঁচ নম্বরে। শেষ ম্যাচ জিতলে তাদের পয়েন্ট দাঁড়াবে ১৪। ইতিমধ্যেই তিনটি দল ১৪ বা তারও বেশি পয়েন্ট সংগ্রহ করেছে। কলকাতাকে তাই শেষ ম্যাচে জয় তুলে নেয়া ছাড়াও তাকিয়ে থাকতে হবে কিংস ইলেভেন পাঞ্জাব ও সানরাইজার্স হায়দরাবাদের হারের দিকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া