adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসের বিরুদ্ধে বার্সেলোনার জয়

স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসি ও অঁতোয়ান গ্রিজমানদের সুযোগ নষ্টের কারণে প্রথমার্ধে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে পারেনি বার্সেলোনা। দ্বিতীয়ার্ধেও চলে তাদের সুযোগ নষ্টের মহড়া। মেষ পর্যন্ত দুই গোলে জুভেন্টাসের বিপক্ষে জয় পেলেও ঘাম তো ঝড়াতে হলো অনেক। উসমান দেম্বেলের সৌভাগ্যপ্রসূত গোলের পর অধিনায়ক লিওনেল মেসির শেষের লক্ষ্যভেদে পুরো তিন পয়েন্ট নিয়ে ফিরেছে কোচ রোনাল্ড কুমানের দল।
জুভেন্টাসের আলিয়াঞ্জ স্টেডিয়ামে বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে ‘জি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে বার্সেলোনা। আসরে তাদের এটা টানা দ্বিতীয় জয়।
শেষ দিকে ১০ জনের দলে পরিণত হওয়া জুভেন্টাসের বিপক্ষে বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য করে বার্সেলোনা। তবে ফিনিশিংয়ে বেশ ভুগতে দেখা গেছে তারকাসমৃদ্ধ দলটিকে। অন্যদিকে, ক্রিশ্চিয়ানো রোনালদোবিহীন স্বাগতিকদের আক্রমণে ছিল না কোনো ধার। মাচে একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি তারা!

গত সপ্তাহে ফেরেন্সভারোসকে ৫-১ গোলে উড়িয়ে ইউরোপ সেরার মঞ্চে যাত্রা শুরু করলেও সময়টা ভালো যাচ্ছিল না বার্সেলোনার। লা লিগা সবশেষ তিন ম্যাচে নেই জয়ের দেখা, শেষ দুটিতে হার। এর মধ্যে চার দিন আগে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে ঘরের মাঠে পরাজয়। মাঠের বাইরে সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউয়ের সরে দাঁড়ানোর ঘটনা। সব মিলে অস্থির সময় কাটছে বার্সেলোনার। এমন অবস্থায় এই জয় নিশ্চিতভাবে কাতালান শিবিরের জন্য দারুণ স্বস্তির।
অন্যদিকে, জুভেন্টাসের সমস্যা আরও ঘনীভূত হলো। সেরি আয় পাঁচ ম্যাচের তিনটিতে পয়েন্ট হারিয়েছে তারা। দিনামো কিয়েভকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে শুভসূচনা করলেও সেই ম্যাচেও তাদের পারফরম্যান্স ছিল না ভালো। টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে জুভেন্টান। গ্রুপের অন্য ম্যাচে ফেরেন্সভারোসের মাঠে ২-২ ড্র করেছে কিয়েভ। দল দুটির পয়েন্ট সমান ১ করে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া