adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দ্য সানের ভুয়া খবরে ক্ষুব্ধ ফ্রান্সের ফুটবলার পগবা

স্পোর্টস ডেস্ক : ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার পল পগবা তার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার খবরকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন। ইংলিশ সংবাদপত্র দ্য সান দাবি করেছিল, ফরাসি সরকারের ইসলামবিদ্বেষী মন্তব্যের কারণে ফ্রান্সের জাতীয় দলকে বিদায় বলে দিয়েছেন বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার। এই ‘ভুয়া খবর’ প্রকাশিত হওয়ায় সংবাদপত্রটির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছেন ক্ষুব্ধ পগবা।

মত প্রকাশের স্বাধীনতার একটি ক্লাসে মহানবীর ব্যাঙ্গাত্মক কার্টুন দেখানোয় নিজ ছাত্রের হাতে খুন হন ৪৭ বছর বয়সী স্কুল শিক্ষক স্যামুয়েল প্যাতি। ওই ঘটনার একে ‘ইসলামিক সন্ত্রাসী হামলা’ উল্লেখ করে ইসলামী বিচ্ছিন্নতাবাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রো।

মধ্যপ্রাচ্যের কয়েকটি সংবাদমাধ্যম দাবি করে, শুক্রবার ম্যাক্রোর মুখে এমন ইসলামবিদ্বেষী বক্তব্যের প্রতিবাদ হিসেবে পগবা আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়েছেন। দ্য সানও একই খবর প্রকাশ করলে তা ফুটবল বিশ্বে আলোড়ন তোলে। ইংলিশ সংবাদপত্রটির ওই সংবাদের একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন, যেখানে লেখা ‘অগ্রহণযোগ্য, ভুয়া খবর’।

এরপরই সংবাদপত্রের বিরুদ্ধে একহাত নিয়েছেন ম্যানইউ মিডফিল্ডার, আমাকে নিয়ে চারপাশে যে খবর প্রচার হচ্ছে তা শতভাগ ভিত্তিহীন। এমন কিছু আমি কখনও বলিনি কিংবা চিন্তাও করিনি। পগবা আরও লিখেছেন, আমি হতবাক, ক্ষুব্ধ ও হতাশ যে কিছু ‘সংবাদমাধ্যম’ সূত্র আমাকে ব্যবহার করে ফ্রান্সের এই সময়ের সবচেয়ে সংবেদনশীল বিষয় নিয়ে ‘ভুয়া শিরোনাম’ তৈরি করেছে এবং ফরাসি জাতীয় দলকে জড়িয়েছে।

সংবাদপত্র তাদের স্বাধীনতার অপব্যবহার করছে বলে মন্তব্য পগবার, ‘আমি সব ধরনের সন্ত্রাস ও সহিংসতার বিরুদ্ধে। দুর্ভাগ্যবশত, কিছু সাংবাদিক সংবাদ লেখার সময় দায়িত্বশীলতার পরিচয় না দিয়ে তাদের গণমাধ্যমের স্বাধীনতার অপব্যবহার করছে। যে সংবাদ তারা লিখছে তা কী আসলেই সত্যি কি না যাচাই করছে না। মানুষের জীবন ও আমার জীবনে এর প্রভাব কতটা পড়তে পারে তা না ভেবে গুজব তৈরি করছে। আমি এই শতভাগ ভুয়া খবরের প্রকাশক ও প্রচারকারীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছি।

২০১৩ সালে পগবা ফ্রান্সের জার্সি প্রথমবার পরেন। ২০১৮ সালের বিশ্বকাপ ফাইনাল জয়ে ক্রোয়েশিয়ার বিপক্ষে গোলও করেন তিনি। – জি নিউজ/ ইন্ডিয়ান এক্্রপ্রেস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া