adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গেইলের ব্যাটে কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে কলকাতার হার

স্পাের্টস ডেস্ক : আইপিএলে দুই বলিউড তারকা শাহরুখ খান ও প্রীতি জিনতার দল মুখোমুখি হয়েছিল সোমবার। ক্রিস গেইলের ঝড় তোলা ম্যাচে শাহরুখের দল হেরেছে প্রীতির দলের কাছে।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে প্রীতির কিংস ইলেভেন পাঞ্জাব ৮ উইকেটে হারায় শাহরুখের কলকাতা নাইট রাইডার্সকে।

১৫০ রান তাড়া করতে নামা পাঞ্জাবের পক্ষে ঝড় তুলেছিলেন গেইল। তাতে মাত্র ২ উইকেট হারিয়ে ৭ বল হাতে রেখেই জয় তুলে নেয় পাঞ্জাব।

প্রথম পর্বে দুই দলের দেখায় জিতেছিল কলকাতা। এদিনের জয়ে প্লে-অফের দৌড়ে এগিয়ে গেল পাঞ্জাব। কলকাতা ও পাঞ্জাব দুই দলেরই ১২ খেলায় ৬ জয়ে পয়েন্ট ১২। তবে নেট রানরেট ভালো থাকা টেবিলে চার নম্বরে পাঞ্জাব। কলকাতা নেমে গেছে পাঁচে।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কলকাতা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৯ রান তুলেছিল। শুভমন গিল সর্বোচ্চ ৫৭ রান করে মোহাম্মদ শামির বলে আউট হন। তার ৪৫ বলের ইনিংসে ছিল ৩টি চার ও ৪টি ছক্কা।

ওয়েন মরগান ২৫ বলে ৪০ রান করেন। লকি ফার্গুসন ১৩ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন। বাকিরা ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ। পাঞ্জাবের পক্ষে শামি সর্বাধিক ৩ উইকেট নেন।

ছোট্ট লক্ষ্য তাড়া করতে নেমে পাঞ্জাব ঝুঁকি নেয়নি। ধীরস্থির শুরু করেন দুই ওপেনার লোকেশ রাহুল ও মানদিপ সিং। রাহুল ২৫ বলে ২৮ রান করে বরুণ চক্রবর্তীর বলে এলবিডব্লিউ হন। এরপর ক্রিস গেইল উইকেটে এসেই ঝড় তোলেন। ২ চার ও ৫ ছক্কা ২৯ বলে ৫১ রান করেন ক্যারিবীয় তারকা।

গেইল ফিরলেও মনদিপ অপরাজিত থাকেন ৬৬ রানে। তার ৫৬ বলের ইনিংসে ছিল ৮ চার ও ২ ছক্কা। ম্যাচের সেরা হয়েছেন ক্রিস গেইল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া