adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লো-স্কোরিং ম্যাচে পাঞ্জাবের অবিশ্বাস্য জয়

স্পাের্টস ডেস্ক : মাত্র ১২৬ রানের পুঁজি। এরপরও দুরন্ত জয় তুলে নিল প্রীতি জিনতার দল কিংস ইলেভেন পাঞ্জাব। লো-স্কোরিং ম্যাচে দারুণ বোলিংয়ে সানরাইজার্স হায়দরাবাদকে হারাল দলটি।

শনিবার আইপিএলে দিনের দ্বিতীয় ম্যাচে লোকেশ রাহুলের নেতৃত্বাধীন পাঞ্জাব ১২ রানে জয় তুলে নেয়।

১২৭ রান তাড়া করতে নামা হায়দরাবাদ ১ বল বাকি থাকতেই গুটিয়ে যায় ১১৪ রানে। অথচ ৬.২ ওভারে উদ্বোধনী জুটি ভাঙার আগেই ৫৬ রান তুলে ফেলেছিল দলটি।

এবারের আসরে এটিই সবচেয়ে কমরান নিয়ে জয়। প্রথম সাত ম্যাচে মাত্র এক জয় পাওয়া পাঞ্জাব এনিয়ে টানা চার ম্যাচে জয় পেল। দুই দলের প্রথম দেখাতে জিতেছিল হায়দরাবাদ।

শেষ ৩ ওভারে মাত্র ২০ রান প্রয়োজন ছিল হায়দরাবাদের। হাতে ৬ উইকেট নিয়েও এই ম্যাচ জিততে পারেনি ডেভিড ওয়ার্নারের দল। ১৮তম ওভারে অর্শদীপ সিং মাত্র ৩ রান খরচায় ১ উইকেট তুলে নেন। ১৯তম ওভারে ক্রিস জর্ডান ৩ রান খরচায় তুলে নেন ২ উইকেট। যা ছিল ম্যাচের মূল টার্নিং পয়েন্ট।

শেষ ওভারে ৩ উইকেট হাতে নিয়ে ১৪ রানের সমীকরণ দাঁড়ায় হায়দরাবাদের সামনে। অর্শদীপের ওভারটায় দলটি নিতে পারে মাত্র ১ রান। জোড়া উইকেট তুলে নেন অর্শদীপ। আর পঞ্চম বলে খলিল আহমেদের রানআউটের মাধ্যমে শেষ হয়ে যায় হায়দরাবাদের ইনিংস।

দলটির পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করেন অধিনায়ক ওয়ার্নার। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান আসে বিজয় শংকরের ব্যাট থেকে। পাঞ্জাবের পক্ষে অর্শদীপ ও জর্ডান ৩টি করে উইকেট নেন। ১টি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ শামি, রবিচন্দ্রন অশ্বিন ও রবি বিষ্ণোই। ম্যাচসেরা হয়েছে জর্ডান।

এর আগে হায়দরাবাদ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৭ উইকেটে ১২৬ রানের বেশি করতে পারেনি পাঞ্জাব। সর্বোচ্চ অপরাজিত ৩২ রান আসে নিকোলস পুরানের ব্যাট থেকে। অধিনায়ক রাহুল ২৭ ও ক্রিস গেইল ২০ রান করেন। হায়দরাবাদের পক্ষে সনদিপ সিং, জ্যাসন হোল্ডার ও রশিদ খান ২টি করে উইকেট নেন।

১১ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে পাঞ্জাব এখন পঞ্চম স্থানে। সমান ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে হায়দরাবাদ আছে ষষ্ঠ স্থানে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া