হার্টে অস্ত্রোপচার, কপিল দেবের অবস্থা স্থিতিশীল

স্পোর্টস ডেস্ক : বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার কপিল দেবের হার্টে অস্ত্রোপচার করা হয়েছে। তার অবস্থা এখন স্থিতিশীল বলে হাসপাতালের বিবৃতির বরাত দিয়ে জানিয়েছে বিবিসি।

রাজধানী দিল্লির একটি হাসপাতালে চিকিৎসা চলছে ১৯৮৩ সালে প্রথমবারের মতো ভারতকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক কপিলের। বিবৃতিতে জানানো হয়, ৬১ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারকে শুক্রবার হাসপাতালে ভর্তি করানো হয়।
কপিল দেবকে সর্বকালের অন্যতম সেরা হিসেবে উল্লেখ করা হয়। সাবেক মিডল অর্ডার ব্যাটসম্যান ও পেসারকে ২০০২ সালে উইজডেন গত শতাব্দীর ভারতীয় সেরা ক্রিকেটার হিসেবে স্বীকৃতি দেয়। ২০১০ সালে আইসিসির হল অফ ফেইমে তাকে যুক্ত করা হয়।

ভারতের হয়ে ১৩১ টেস্ট ও ২২৫ ওয়ানডে খেলেছেন কপিল। তার নেতৃত্বে ১৯৮৩ সালে প্রথম বিশ্বকাপ শিরোপা ঘরে তোলে দেশটি। টেস্ট ইতিহাসে ৪০০ উইকেট ও ৫ হাজার রান করা একমাত্র ক্রিকেটার তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সক্রিয় দেখা যায় কপিলকে। করোনাভাইরাস মহামারির আগে প্রায়ই গলফ কোর্সে দেখা যেত তাকে। তার হৃদ্রোগ সংক্রান্ত কোনো সমস্যা আছে বলে এর আগে শোনা যায়নি। কপিলের দ্রুত আরোগ্য কামনা করেছেন শচীন টেন্ডুলকার, গৌতম গম্ভীর, অনীল কুম্বলে, বিরাট কোহলি, সুরেশ রায়নারা।- বিবিসি

জয় পরাজয় আরো খবর