adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে একদিনে করােনা আক্রান্ত ৫৫ হাজার ৮৩৯, মৃত্যু ৭০২ জন

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৫৫ হাজার ৮৩৯ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে ভারতে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৭৭ লাখ ছয় হাজার ৯৪৬ জনে দাঁড়াল। সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয়তে।

একই সময়ে মারা গেছেন আরও ৭০২ জন। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দেশটিতে মৃত্যুবরণ করেছেন এক লাখ ১৬ হাজার ৬১৬ জন। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৯ হাজার ৪১৫ জন। মোট সুস্থ হয়েছেন ৬৮ লাখ ৭৪ হাজার ৫১৮ জন। ভারতে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ২০ শতাংশ।

আজ বৃহস্পতিবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে মহারাষ্ট্রে। এরপর রয়েছে অন্ধ্র প্রদেশ, কর্ণাটক, তামিল নাড়ু, উত্তর প্রদেশ ও দিল্লিতে। দেশটিতে মোট শনাক্ত ৭৭ লাখ ছয় হাজার ৯৪৬ জনের মধ্যে বর্তমানে আক্রান্ত রয়েছেন সাত লাখ ১৫ হাজার ৮১২ জন।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে ১৪ লাখ ৬৯ হাজার ৯৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে নয় কোটি ৮৬ লাখ ৭০ হাজার ৩৬৩টি নমুনা।

উল্লেখ্য, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বে ভারতের অবস্থান দুই নম্বরে। ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র ও পরে ব্রাজিল।

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চার কোটি ১১ লাখ ৭১ হাজার ৩৩৭ জন এবং মারা গেছেন ১১ লাখ ৩০ হাজার ৬০৬ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৮০ লাখ ৪০ হাজার ৫৬ জন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া