adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অনভিজ্ঞ শাখতারের কাছে রিয়াল মাদ্রিদ ৩-২ গোলে হেরে গেলো

স্পোর্টস ডেস্ক : তারা লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন। মাঠের চিত্র দেখলে কে বলবে এটা রিয়াল মাদ্রিদের খেলা। অধিনায়ক সার্জিও রামোসের অনুপস্থিতিতে রক্ষভাগ নেই বললেই চলে। মাঝমাঠ আর আক্রমণভাগ একেবারেই ছন্নছাড়া। এ অবস্থায় খেলতে নামা দলটির পারফরমেন্স যা হওয়ার, তাই হয়েছে। শাখতার দোনেৎস্কর কাছে হেরে গেছে ৩-২ গোলে

বিবর্ণ চেহারার রিয়াল মাদ্রিদকে প্রথমার্ধেই চেপে ধরলো শাখতার দোনেৎস্ক। বিরতির আগেই তিন গোলে পিছিয়ে পড়ল জিনেদিন জিদানের দল। দ্বিতীয়ার্ধে তারা ঘুরে দাঁড়ালো ঠিকই, কিন্তু ব্যবধান ঘোচাতে পারল না। দুর্দান্ত এক জয় নিয়ে ফিরলো ইউক্রেনের ক্লাবটি।

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে বুধবার রাতে ‘বি’ গ্রুপের ম্যাচে ৩-২ গোলে জিতেছে শাখতার। তেতের গোলে রিয়াল পিছিয়ে পড়ার পর আত্মঘাতী গোল করেন রাফায়েল ভারানে। বিরতির ঠিক আগে ব্যবধান আরও বাড়ান মানোর সলোমন। দ্বিতীয়ার্ধের রিয়ালের গোল দুটি করেন লুকা মদ্রিচ ও ভিনিসিউস জুনিয়র।

ঘরের মাঠে এই নিয়ে টানা দুই ম্যাচ হারল রিয়াল। গত শনিবার লা লিগায় কাদিসের বিপক্ষে হেরেছিল স্পেনের সফলতম দলটি। চোট আর অসুস্থতায় শাখতারের নিয়মিত খেলোয়াড়দের অনেকে ছিলেন না দলে। একাদশের আট জনের বয়স ২৩ বা তার কম। ১৯ বছর বয়সী গোলরক্ষক ত্রুবিন ও দুই ডিফেন্ডারের অভিষেক ম্যাচ। অনভিজ্ঞ এই দল নিয়েই দিকহারা রিয়ালকে নাকাচুবানি খাওয়াল শাখতার।

চার দিন আগে লা লিগায় নবাগত কাদিসের বিপক্ষে বিবর্ণ পারফরম্যান্সে হেরে বসা রিয়াল এ ম্যাচের শুরুতেও ছিল ছন্নছাড়া। সেই সুযোগে উদ্দীপ্ত শাখতার চেপে ধরে টুর্নামেন্টের রেকর্ড চ্যাম্পিয়নদের।

ইউরোপ সেরার মঞ্চে গত দুই আসরে শেষ ষোলো থেকে বিদায় নেওয়ার পর এবারের শুরুটাও হলো বাজে। তিন দিন বাদেই আবার লিগে মাঠে নামতে হবে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে। গুরুত্বপূর্ণ ম্যাচটির আগে ব্যর্থতা ঝেড়ে ফেলে ঘুরে দাঁড়ানোর খুব বেশি সময় পাচ্ছে না তারা। – গোল ডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া