adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দশ বছর ভারতকে কিছু দিতে পেরে আমি গর্বিত, বললেন ধাওয়ান

স্পোর্টস ডেস্ক : ভারতের হয়ে দশ বছর ধরে প্রতিনিধিত্ব করা যে কোন খেলোয়াড়ের জন্যই অনন্য এক মাইলফলক। ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান সেই মাইলফলকই স্পর্শ করলেন।

দেশের হয়ে দশ বছর প্রতিনিধিত্ব দারুণ গর্বিত ধাওয়ান। এতো বছর ভারতীয় দলের হয়ে খেলতে পারায় সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন,এই বাঁহাতি ব্যাটসম্যান। এ প্রসঙ্গে ধাওয়ান বলেন, ভারতীয় দলের হয়ে ১০ বছর, দেশের হয়ে খেলার ১০ বছর, এর চেয়ে আর গর্বের আর কিছু হতে পারে না। জাতীর হয়ে প্রতিনিধিত্ব করা আমার সারাজীবনের স্মৃতি হয়ে থাকবে।

ভারতের হয়ে ২০১০ সালের ২০ অক্টোবর আস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় ধাওয়ানের। এখন পর্যন্ত ১৩৬ টি ওয়ানডে খেলে ৪৫.১০ গড়ে মোট ৫৬৮৮ রান সংগ্রহ করেন তিনি। যেখানে ১৭টি শতক ও ২৯টি অর্ধশতক সহ ওয়ানডেতে এক ইনিংসে তার সর্বোচ্চ সংগ্রহ ১৪৩।

পরের বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় এই ব্যাটসম্যানের। ৬১ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে এ পর্যন্ত ২৮.৪ গড়ে ১৫৮৮ রান সংগ্রহ করেন তিনি। যেখানে এক ইনিংসে সর্বোচ্চ সংগ্রহ ৯২ ও অর্ধশতক ১০ টি।

এছাড়াও ২০১৩ সালে সাদা পোষাকে প্রথমবারের মতো খেলতে নামেন ধাওয়ান। এখন পর্যন্ত ৩৪ টি টেস্ট খেলে ৪০.৬০ গড়ে ২৩১৫ রান সংগ্রহ করেন তিনি। এক ইনিংসে সর্বোচ্চ ১৯০ রানসহ টেস্টে ৭টি শতক ও ৫টি অর্ধশতক হাকিয়েছেন তিনি।
বর্তমানে ধাওয়ান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দিল্লি ক্যাপিটেলসের হয়ে দারুণ ছন্দে রয়েছেন। সম্প্রতি চেন্নাই সুপার কিংসের বিপক্ষে আইপিএল ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পান ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যান।- ক্রিকইনফো/ ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া