adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলে ধোনিকে আমার মোটেও ফিট মনে হচ্ছে না: জাভেদ মিয়াঁদাদ

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের সাবেক অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনিকে মোটেও ফিট মনে করছেন না। ধোনির খেলা দেখে তা-ই মনে করছেন মিয়াঁদাদ।

সম্প্রতি ভারতের সংবাদমাধ্যমে মিয়াঁদাদ বলেন, এবারের আইপিএলে ধোনির ব্যাটিং দেখছি। আমার মতে, তার টাইমিং ও রিফ্লেক্সে সমস্যা আছে। যখন কোনও ক্রিকেটার পুরোপুরি ম্যাচ ফিট থাকে না, তখনই তার সমস্যা ফুটে উঠে। ধোনির ব্যাটিংএ তেমন সমস্যাই দেখা যাচ্ছে। ধোনিকে আমার ফিট মনে হচ্ছে না।

দীর্ঘদিন পর খেলার কারণেই ধোনির সমস্যা ফুটে উঠেছে বলে মনে করেন মিয়াঁদাদ। তিনি বলেন, গত বছর ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে সর্বশেষ খেলেছিলো ধোনি। এরপর আর কোন প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলেনি। দীর্ঘ বিরতির পর আইপিএলে খেলতে নেমেছে ধোনি। আমার মতে, এটাই এখন তার বড় সমস্যা। দীর্ঘ বিরতির পর ম্যাচ ফিট সহজ নয়। তার ফিট হতে আরও পরিশ্রম করতে হবে এবং সময় লাগবে।

ফিট হতে ধোনিকে পরামর্শও দিয়েছেন মিয়াঁদাদ। নিজের ক্যারিয়ারের উদাহরন টেনে এনে মিয়াঁদাদ বলেন, আমি মস্তিস্ক দিয়ে ক্রিকেট খেলতাম। এতে বয়স কোন সমস্যা নয়। হয়তো পুরোপুরিভাবে সেরাটা দেয়া যাবে না। তবুও দলের প্রয়োজন মেটানো সম্ভব হবে। আমার পরামর্শ হল, অনুশীলনে ধোনির আরও সময় বাড়ানো উচিত। নেটে যদি এক ঘন্টা ব্যাট করে তবে সেটাকে দু’ঘন্টা বাড়িয়ে দেয়া উচিত। তবেই ধোনি দলের প্রয়োজন মেটাতে পারবে। এ বারের আইপিএলে ৯ ম্যাচে ১৩৬ রান করেছেন ধোনি। সর্বোচ্চ রানের ইনিংস ৪৭। -জি নিউজ / আজকাল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া