adv
২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

নৌযান শ্রমিকদের ধর্মঘটের ফলে চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙরে পণ্য খালাস বন্ধ

ডেস্ক রিপাের্ট : ১১ দফা দাবিতে নৌযান শ্রমিকদের ধর্মঘটের ফলে চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙরে মাদার ভ্যাসেল থেকে সব ধরনের পণ্য খালাস বন্ধ হয়ে গেছে।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল থেকে নৌযান শ্রমিকরা কাজে যোগ না দেওয়ায় কোনো লাইটার জাহাজ পণ্য খালাস করছে না। ফলে চট্টগ্রাম বন্দর বহিঃনোঙ্গরে পণ্য খালাসে অচলাবস্থা তৈরি হয়েছে এবং নগরীর সদরঘাটসহ বিভিন্ন নৌঘাটে সব ধরনের পণ্য খালাস বা ওঠা-নামা বন্ধ।

চট্টগ্রাম জেলা নৌশ্রমিক অধিকার সংরক্ষণ ঐক্য পরিষদের সহ-সভাপতি নবী আলম জানান, বেতন-ভাতা বৃদ্ধিসহ ১১ দফা দাবিতে নৌযান শ্রমিকরা ধর্মঘট শুরু করেছে। দিনের পর দিন আশ্বাস দিয়েও কর্তৃপক্ষ দাবি পূরণ না করায় শ্রমিকরা ধর্মঘটে যেতে বাধ্য হয়েছে।

চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙরসহ বিভিন্ন নৌঘাটে অচলাবস্থা তৈরি হওয়ার সত্যতা স্বীকার করে এই শ্রমিক নেতা বলেন, আমাদের দেয়ালে পিট ঠেকে গেছে, আমরা বাধ্য হয়েই ধর্মঘটের ডাক দিয়েছি।

বিকেলেই চট্টগ্রামে শ্রমিকরা ধর্মঘটের সমর্থনে মিছিল ও সমাবেশ করবে বলে জানান।

গত ১৩ অক্টোবর রাজধানীর বিজয়নগরে শ্রম অধিদপ্তরের সামনে নৌশ্রমিক অধিকার সংরক্ষণ ঐক্য পরিষদের মানববন্ধন থেকে ১১ দাবিতে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল। এর পরিপ্রেক্ষিতে মালিকরা তাদের বৈঠকে ডেকেছিলেন সোমবার (১৯ অক্টোবর)। বিকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলা বৈঠকে কোনো সমাধান না আসায় এ ধর্মঘট শুরু করেন নৌ শ্রমিকরা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া