adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলে জোড়া সুপার ওভারে পাঞ্জাবের অবিশ্বাস্য জয়

স্পাের্টস ডেস্ক : কলকাতা নাইট রাইডার্স-সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচের পর রবিবার আইপিএলে দিনের দ্বিতীয় ম্যাচও গড়াল সুপার ওভারে। মুম্বাই ইন্ডিয়ান্স ও কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যকার এই লড়াই সুপার ওভারেও টাই হয়। ফলে আইপিএলের নিয়মানুযায়ী দ্বিতীয় সুপার ওভারে ম্যাচের নিষ্পত্তি হয়েছে। যেখানে জয় ছিনিয়ে নিয়েছেন পাঞ্জাব।

প্রথম সুপার ওভারে মাত্র ৫ রান তোলে কিংস ইলেভেন পাঞ্জাব। জসপ্রীত বুমরাহর ওভারে বড় শট মারতে পারেননি পাঞ্জাব ব্যাটসম্যানরা। লোকেশ রাহুল ও নিকোলাস পুরান ব্যাট করতে নামলেও দ্বিতীয় বলেই আউট হন পুরান। এরপর দীপক হুদা ক্রিজে আসেন। কিন্তু তিনিও দ্রুত রান তুললে ব্যর্থ হন। ইনিংসের শেষ বলে আউট হন রাহুল।

সুপার ওভারে ৬ রান তাড়া করতে নেমে ৫ রান করতে পারে মুম্বাই। ফলে সুপার ওভারও টাই হয়। আইপিএলে প্রথমবার এমন ঘটনা ঘটল। ফলে আবার সুপার ওভার। দুই ম্যাচ মিলে তাই একদিনে সুপার ওভার হলো তিনটি।

দ্বিতীয় সুপার ওভারে প্রথমে ব্যাটিং করে ১১ রান তোলে মুম্বাই ইন্ডিয়ান্স। শেষ বলে দুরন্ত ফিল্ডিং করে ৬ রান বাঁচান পাঞ্জাবের ময়াঙ্ক আগরওয়াল। ১২ রান তাড়া করতে নেমে প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে ম্যাচে নিজেদের নিয়ন্ত্রণে আনেন ক্রিস গেইল। তারপর দুই বাউন্ডারি মেরে দুই বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় প্রীতি জিনতার পাঞ্জাব।

এই জয়ের ফলে ৯ ম্যাচে তিন জয়ে ৬ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে উঠে এল প্রীতির দল।

এর আগে নির্ধারিত ২০ ওভারে প্রথমে ব্যাটিং করে পাঞ্জাবের সামনে ১৭৭ রানের লক্ষ্য দাঁড় করায় মুম্বাই। কিন্তু রান তাড়া করতে নেমে অধিনায়ক রাহুলের দুরন্ত ৭৭ রানের ইনিংসে জয়ের কাছাকাছি পৌঁছে যায় পাঞ্জাব। কিন্তু সেখান থেকে ম্যাচ টাই হয়। ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে।

ম্যাচসেরা হয়েছেন পাঞ্জাবের লোকেশ রাহুল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া