adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাইটরাইডার্সের নেতৃত্ব মরগানের কাছে ছাড়লেন দিনেশ কার্তিক

স্পোর্টস ডেস্ক : নিজের ব্যাটিংয়ে মনোযোগ দেওয়ার লক্ষ্যে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) অধিনায়কত্বের পদ থেকে সরে দাঁড়ালেন দিনেশ কার্তিক। তার অধীনে দল খুব বেশি খারাপ না করলেও ব্যাট হাতে বিবর্ণ ছিলেন কার্তিক। ৭ ম্যাচে ১৫ গড়ে করেছেন ১০৮ রান। নতুন অধিনায়ক হিসেবে ইয়ন মরগানকে বেছে নিয়েছে দল।

২০১৯ বিশ্বকাপ জয়ী ইংলিশ অধিনায়ক মরগান কলকাতার সহ-অধিনায়কত্বের দায়িত্ব পালন করে আসছিলেন। কার্তিকের সঙ্গে জুটি বেঁধে ৭ ম্যাচে দলকে ৪ জয় উপহার দেন এই ইংলিশ ক্রিকেটার। ৮ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে আছে দলটি।

এদিকে কার্তিকের সরে যাওয়া এবং মরগানকে দায়িত্ব দেওয়া নিয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে কেকেআরের প্রধান নির্বাহী ভেঙ্কি মাইসোর বলেন, আমরা ভাগ্যবান যে, দিনেশ কার্তিকের মতো অধিনায়ক পেয়েছিলাম। যার কাছে সবসময় দলই আগে। নিজ থেকে অধিনায়কত্বের দায়িত্ব ছেড়ে দেওয়ার জন্য প্রচুর সাহসিকতার প্রয়োজন। দলের প্রয়োজনে কার্তিক এমন সিদ্ধান্ত নিতে দ্বিধা করেনি।

আমরা ভাগ্যবান যে, ২০১৯ বিশ্বকাপ জেতা অধিনায়ক ইয়ন মরগান আমাদের দলে সহ-অধিনায়কত্বের দায়িত্বে ছিলেন। আর তিনি দলের নেতৃত্বভার নিতে ইচ্ছা পোষণ করেছেন। কার্তিক এবং মরগান এই টুর্নামেন্টে দারুণ করেছে। আমরা আশা করছি, মরগানের নেতৃত্বে দল সুন্দর ভাবে এগিয়ে যাবে।

এবারের আসরে কলকাতার ৭ ম্যাচ শেষে দ্বিতীয় সর্বোচ্চ রান মরগানের। ব্যাটসম্যানের ৩৫ গড়ে রান ১৭৫। – ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া